ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

দেশ গঠনে নিজ দায়িত্ব যথাযথভাবে পালনের আহ্বান রাষ্ট্রপতির

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৩৩ পিএম, ১৬ এপ্রিল ২০১৮

দেশবাসীকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ গঠনে নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালনের আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ১৭ এপ্রিল, ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে তিনি দেশবাসী ও প্রবাসে অবস্থানরত সব বাংলাদেশিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। দিবসটি উপলক্ষে সোমবার এক বাণীতে তিনি এ আহ্বান জানান।

আগামীকাল যথাযোগ্য মর্যাদায় এ দিবস পালিত হবে। তিনি বলেন, বাঙালির স্বাধীনতা সংগ্রামের দীর্ঘ পথ পরিক্রমায় ১৭ এপ্রিল এক স্মরণীয় দিন। তিনি এই মাহেন্দ্রক্ষণে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এ এইচ এম কামারুজ্জামানকে তিনি স্মরণ করেন, যাদের বলিষ্ঠ নেতৃত্বে মুজিবনগর সরকার পরিচালনার মাধ্যমে নয় মাসব্যাপী রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে মহান স্বাধীনতা অর্জিত হয়।

এছাড়া আবদুল হামিদ মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী ত্রিশ লাখ বীর মুক্তিযোদ্ধা, বীরাঙ্গনা, শহীদ বুদ্ধিজীবী ও মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী ও সমর্থনকারী সকল স্তরের জনগণকে সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন ।

এইচএস/ওআর/এমএস

আরও পড়ুন