ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

আত্মশুদ্ধিতেই সোনার মানুষ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | প্রকাশিত: ১২:০০ পিএম, ১৪ এপ্রিল ২০১৮

মানুষ ভজলে সোনার মানুষ হবি। মঙ্গল শোভাযাত্রা ১৪২৫-এর প্রতিপাদ্য। মানুষকে ভজন করে মর্যাদা দিয়েই মানুষ সোনার মানুষ হয়। সমাজের কাঙ্ক্ষিত মানুষওতো তারা। মঙ্গল শোভাযাত্রায় আসা দর্শনার্থীরাও মনে করেন তাই। তারা বলেন, আত্মশুদ্ধিই পারে মানুষের সবকিছুকে পরিবর্তন করতে। সমাজের মঙ্গল ভয়ে আনতে। অশুভকে দূর করতে।

jagonews24

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির দফতর সম্পাদক রায়হানুল ইসলাম আবির বলেন, বছরের শুরুটা নিজেকে শুদ্ধির মধ্য দিয়েই হওয়া উচিত। নববর্ষের যে আয়োজন মঙ্গল শোভাযাত্রা এবং পান্তা-ইলিশ খাওয়াকে শুধু আনুষ্ঠানিকতা ভাবলে চলবে না। এর মধ্যে নিজেকে শুদ্ধির মাধ্যমে বাঙালি সংস্কৃতিকে লালনের বার্তা রয়েছে। আমাদের উচিত এখন থেকেই নিজেকে পরিবর্তন করা।

jagonews24

রোকেয়া হলের ছাত্রী আফসানা নিগার বলেন, আত্মশুদ্ধির মাধ্যমেই মানুষ সোনার মানুষ হতে পারে। আমরা যত আত্মসমালোচনা করবো ততই নিজেকে শুদ্ধ করতে পারবো। যার মধ্যদিয়ে সমাজের কাঙ্ক্ষিত মানুষ হতে পারবো।

jagonews24

রাজধানীর পান্থপথ থেকে মঙ্গল শোভাযাত্রায় আসা সায়মা ইসলাম বলেন, নববর্ষের শুরু থেকেই আমরা নিজেদের সঠিক পথে পরিচালনার শপথ নিবো। যাতে করে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার অংশীদার হতে পারি।

এমএইচ/আরএমএম/বিএ/আরআইপি

আরও পড়ুন