ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বুক পেতে সাঁজোয়া যান রুখেছেন আন্দোলনকারীরা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:২৯ পিএম, ০৮ এপ্রিল ২০১৮

কোটা পদ্ধতির যৌক্তিক সংস্কারের দাবিতে রোববার দুপুর থেকে রাজধানীর শাহবাগ মোড় অবরুদ্ধ করে রেখেছেন আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীরা। শিক্ষার্থীরা শাহবাগ মোড়ে জড়ো হওয়ার পর থেকেই সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

নিরাপত্তার অংশ হিসেবে শাহবাগ থানার সামনে একটি সাঁজোয়া যান (এপিসি) প্রস্তুত রাখে পুলিশ। সাধারণত দাঙ্গার সময় এই সাঁজোয়া যান থেকে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে শর্টগানের গুলি ছোঁড়া হয়। যানটি শাহবাগ থানার পাশ দিয়ে শিক্ষার্থীদের কাছাকাছি আসতেই শিক্ষার্থীরা মাটিতে শুয়ে পড়ে। তাদের ওপর দিয়ে সাঁজোয়া যান চালাতে বলে। শিক্ষার্থীদের সড়কে শুয়ে থাকতে দেখে পেছনে নেয়া হয় সাঁজোয়া যানটি।

সরেজমিনে দেখা যায়, শাহবাগ পুলিশ বক্সের সামনে বিপুল সংখ্যক পুলিশ লাঠিসোটা, টিয়ারসেল নিয়ে অবস্থান করছে।

student6

এর আগে বেলা ৩টা ৫ মিনিট থেকে শাহবাগ মোড় অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থীরা। চাকরিতে কোটা পদ্ধতি বিলুপ্ত না করে যৌক্তিক সংস্কারের দাবি করছে তারা। অবরোধে শিক্ষার্থীরা কোটা পদ্ধতি সংস্কারের পক্ষে বিভিন্ন স্লোগান দিচ্ছে।

আন্দোলনকারীরা ঢাকা বিবিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহজাহান মিয়া বলেন, আমাদের দাবি যৌক্তিক। আমরা চাই সরকার আমাদের যৌক্তিক দাবি মেনে নেবে। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে হলে কোটার সংস্কার করতে হবে। আমরা অহিংস আন্দোলনের মাধ্যমে আমাদের দাবি আদায় করব।

এমএইচএম/এআর/বিএ/পিআর

আরও পড়ুন