ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

এলিভেটেড এক্সপ্রেসওয়ের ভৌত কাজ শুরু ১৬ আগস্ট

প্রকাশিত: ০১:৫৯ পিএম, ২৬ জুলাই ২০১৫

হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালী পর্যন্ত দেশের প্রথম এলিভেটেড এক্সপ্রেসওয়ের ভৌত কাজ শুরু হবে আগামী ১৬ আগস্ট। একইদিনে নির্মাণ প্রতিষ্ঠানকে প্রকল্পের জমি হস্তান্তর করা হবে।

রোববার সকালে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের একটি হোটেলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি’র সঙ্গে নির্মাণ প্রতিষ্ঠান ইটাল-থাই কোম্পানির চেয়ারম্যান প্রেমচাই কারনাসুতার আলোচনায় এ সিদ্ধান্ত হয়।ব্যাংককে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাঈদা মুনা তাসনিম এসময় উপস্থিত ছিলেন।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে রোববার একথা বলা হয়। উল্লেখ্য, ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েটি সরকারি-বেসরকারি অংশিদারিত্বের (পিপিপি) ভিত্তিতে নির্মিত হতে যাচ্ছে।

আলোচনায় অন্যান্যের মধ্যে ইটাল-থাই কোম্পানির চিফ ফিনান্সিয়াল অফিসার ভাসপন খান্নাভা ও সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের যুগ্মসচিব আবদুল মালেক উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শনিবার রাত সাড়ে দশটায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর নেতৃত্বে চার সদস্যের এক প্রতিনিধিদল জাপানের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে ব্যাংককে যাত্রাবিরতি করেন।

সফরকালে মন্ত্রী জাপানের সড়ক পরিবহন মন্ত্রীর সাথে দ্বিপক্ষীয় বৈঠকসহ জাইকা এবং ব্যবসায়ীদের সাথে বৈঠক করবেন। তিনি সেখানে বাংলাদেশে বিনিয়োগের জন্য সকলকে আহ্বান জানাবেন।

এসএইচএস/এমআরআই