ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ডিএসসিসি’র যেসব স্থানে হচ্ছে আধুনিক বাস স্টপেজ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:০৯ পিএম, ২৯ মার্চ ২০১৮

যততত্র বাস থামিয়ে যাত্রী ওঠা-নামানোর ক্ষেত্রে সৃষ্ট যানজটসহ বিভিন্ন সমস্যার বিষয় মাথায় রেখে রাজধানীর গণপরিবহনে যাত্রী ওঠা-নামার সুবিধা বাড়াতে ৩০টি অত্যাধুনিক বাস স্টপেজ করছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)।

ডিএসসিসি’র অন্তর্ভুক্ত এলাকাকে তিনটি অঞ্চলে ভাগ করে এই অত্যাধুনিক বাস স্টপেজগুলো করা হবে। এর মধ্যে মলিবাগ এসবি অফিস সামনে, কাকরাইল এইচ আর বিল্ডিংয়ের সামনে, জিপিও’র পাশে, গোলাপ শাহ মাজারের সংলগ্ন, তাঁতীবাজার মোড় ও ভিক্টোরিয়া পার্কের সামনে মিলিয়ে এই রুটে মোট ছয়টি অত্যাধুনিক বাস স্টপেজ হবে।

সেই সঙ্গে একই রুটের বিপরীত পাশে হবে আরও ছয়টি বাস স্টপেজ। এগুলো হলো- ভিক্টোরিয়া পার্ক মোড়, ফুলবাড়িয়া টিঅ্যান্ডটি অফিসের পূর্ব পাশে, সচিবালয়ের পূর্ব দিকে, কাকরাইল মোড়ে, মালিবাগ মোড় ও মগবাজার চৌরাস্তা ফ্লাইওভারের নিচে হবে এই বাস স্টপেজগুলো।

মানিক মিয়া এভিনিউ থেকে আজিমপুর রুটে নির্মাণ করা হবে ছয়টি বাস স্টপেজ। এর মধ্যে ধানমন্ডি স্কুলের সামনে, মেট্রো শপিংমলের বিপরীতে, কলাবাগান সিগন্যালের পাশে, আনোয়ার খান মডার্ন হাসপাতালের সামনে, নিউমার্কেট মোড়ের পেট্রোল পাম্পের পাশে ও আজিমপুর চৌরাস্তায়। এই রুটেগুলোর বিপরিত পাশেও নির্মাণ হবে আরও ছয়টি। এগুলোর মধ্যে আছে আজিমপুর এতিমখানার সামনে, স্টাফ কোয়ার্টারের সামনে, চৌরঙ্গী মার্কেটের সামনে, সিটি কলেজের সংলগ্ন, কলাবাগান সিগন্যাল পার হয়ে সামনের দিকে এবং মেট্রো শপিংমলের পাশে।

অন্যদিকে যাত্রাবাড়ী মোড়ে, সায়েদাবাদ পেট্রোল পাম্পের সামনে ও একটি হাটখোলা ক্রসিংয়ে নির্মাণ হবে বাস স্টপেজগুলো। একই রুটের বিপরীত পাশে নির্মাণ হবে আরও তিনটি। সেগুলোর মধ্যে আছে শাপলা চত্বরের সংলগ্ন একটি, বাংলাদেশ ব্যাংকের উত্তরে একটি ও যাত্রাবাড়ী থানার সামনে নির্মাণ হবে এই বাস স্টপেজ।

এমন অত্যাধুনিক বাস স্টপেজে নির্ধারিত স্থান থেকেই বাসে ওঠা-নামা করা যাবে, থাকবে উন্নত ফুটপাত, ওয়াইফাই, টি-স্টল, বিশুদ্ধ খাবার পানি, মোবাইল ফোন চার্জের ব্যবস্থা।

ডিএসসিসি’র ট্রাফিক ইঞ্জিনিয়ারিং সার্কেলের নির্বাহী প্রকৌশলী রাজিব খাদেম এসব তথ্য জানিয়েছেন।

এএস/এমবিআর/আরআইপি

আরও পড়ুন