ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

র‌্যাব সমৃদ্ধ বাহিনী : প্রধানমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৭:৩৬ পিএম, ২৮ মার্চ ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বর্তমান সরকার র‌্যাবকে অত্যাধুনিক আইন-শৃঙ্খলা বাহিনী হিসেবে গড়ে তুলতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। আধুনিক সরঞ্জাম এবং উন্নত প্রযুক্তি সংযোজিত করার ফলে এ বাহিনী সমৃদ্ধ হয়েছে।

বৃহস্পতিবার র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার দেয়া বাণীতে প্রধানমন্ত্রী এ কথা বলেন। শেখ হাসিনা বলেন, সম্প্রতি ঢাকার আশকোনায় র‌্যাব সদর দফতর নির্মাণের জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দ প্রদান করা হয়েছে। ফলে র‌্যাবের সাফল্য উল্লেখযোগ্য মাত্রায় বৃদ্ধি পেয়েছে।

র‌্যাব-এর উত্তরোত্তর সমৃদ্ধি ও সাফল্য কামনা করে তিনি বলেন, এলিট ফোর্স-এর প্রতিটি সদস্য দেশপ্রেম ও মহান মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখে সততা, নিষ্ঠা ও শৃঙ্খলার সঙ্গে তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবেন এবং সন্ত্রাস, জঙ্গিবাদ ও নাশকতা রোধে সর্বোচ্চ পেশাদারিত্ব নিয়ে কাজ করবেন।

শেখ হাসিনা বলেন, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন প্রতিষ্ঠাকাল থেকেই জঙ্গি ও সন্ত্রাসবাদ দমন, চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার, অবৈধ আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, চরমপন্থী, জলদস্যু ও বনদস্যু গ্রেফতার, মানবপাচার প্রতিরোধ, মাদকদ্রব্য উদ্ধার ও ভেজালবিরোধী অভিযানে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

বাণীতে প্রধানমন্ত্রী বাংলাদেশ পুলিশের একটি বিশেষায়িত ইউনিট র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-এর ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ বাহিনীর সব সদস্যকে শুভেচ্ছা জানান।

এফএইচএস/এমআরএম/এমএস

আরও পড়ুন