ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

৩৬তম বিসিএস : নন-ক্যাডার দ্বিতীয় শ্রেণির তালিকা চলতি সপ্তাহে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:৫৫ পিএম, ১৮ মার্চ ২০১৮

৩৬তম বিসিএসের নন-ক্যাডারের অপেক্ষমাণ দ্বিতীয় শ্রেণির তালিকা চলতি সপ্তাহে প্রকাশ করা হবে। এ তালিকায় প্রায় দেড় হাজার প্রার্থীর জন্য সুপারিশ করা হবে বলে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) সূত্রে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক জাগো নিউজকে বলেন, গত সপ্তাহে ৩৬তম বিসিএস থেকে নন-ক্যাডারে ২৮৪ জনকে বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। দ্বিতীয় শ্রেণির তালিকা তৈরি করা হচ্ছে।

তিনি বলেন, ৩৬তম বিসিএসে নন-ক্যাডারে দ্বিতীয় শ্রেণিতে নিয়োগের জন্য সুপারিশ তৈরির কাজ শেষ পর্যায়ে। চলতি সপ্তাহে এ তালিকা প্রকাশ করা হবে। এ তালিকায় কতজন রয়েছে সে বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি।

জানা গেছে, সরকারি মাধ্যমিক স্কুলে দেড় হাজার শিক্ষক নিয়োগে যোগ্য ব্যক্তিদের তালিক চেয়ে পিএসসিতে চিঠি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এ ছাড়াও অন্যান্য বিভাগ মন্ত্রণালয় থেকে সুপারিশ পাঠানো হয়েছে। সব মিলিয়ে দেড় হাজার ব্যক্তিকে ৩৬তম বিসিএস থেকে নন-ক্যাডারে দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা নিয়োগের জন্য পিএসসি থেকে সুপারিশ করা হবে।

এ প্রসঙ্গে পিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বলেন, তালিকা পেলেই সে অনুযায়ী সুপারিশ করা সম্ভব হয় না। যিনি যোগদান করবেন তার ইচ্ছা থাকতে হবে। যোগ্য ব্যক্তি আবেদন করলেই আমরা সুপারিশ করতে পারি। এ কারণেই নন-ক্যাডারে প্রথম শ্রেণির প্রকাশিত কর্মকর্তার তালিকা আরও বেশিজনের জন্য সুপারিশ করার ইচ্ছা থাকলেও তা সম্ভব হয়নি।

এমএইচএম/এনএফ/এমএস

আরও পড়ুন