ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

নতুন জীবন নিয়ে দেশে ফিরছেন চার বাংলাদেশি

আদনান রহমান | কাঠমান্ডু থেকে | প্রকাশিত: ১০:৪৪ এএম, ১৫ মার্চ ২০১৮

নেপালের কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনায় বেঁচে যাওয়াদের মধ্য থেকে চারজনকে বাংলাদেশে ফিরিয়ে আনতে অনাপত্তি দিয়েছে কাঠমান্ডু মেডিকেল কলেজ (কেএমসি)। তারা হলেন- মেহেদী হাসান, কামরুন্নাহার স্বর্ণা, আলমুন নাহার এনি ও শেহেরিন আহমেদ।

বৃহস্পতিবার কেএমসি কর্তৃপক্ষ জানিয়েছে, তাদেরকে দেশে ফিরিয়ে নিতে অনাপত্তি দেয়া হয়েছে। এছাড়া আহত শেহেরিন আহমেদকেও চাইলে দেশে নেয়া যাবে এবং আহত ইয়াকুব আলিকে উন্নত চিকিৎসার জন্য ভারতের নেয়া হচ্ছে।

নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস জানান, আহতদের কাগজপত্র প্রসেস করছি। সবকিছু ঠিক থাকলে আগামীকাল (শুক্রবার) তাদেরকে দেশে ফিরিয়ে নেয়া হবে।

গত সোমবার (১২ মার্চ) ঢাকা থেকে ছেড়ে যাওয়া ইউএস বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট বিএস-২১১ নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে দুর্ঘটনায় পতিত হয়। ৬৭ যাত্রী ও চার ক্রুসহ দুপুর ২টা ২০ মিনিটে বিমানটি বিমানবন্দরের পাশের একটি ফুটবল মাঠে বিধ্বস্ত হয়। এতে ৫১ যাত্রীর প্রাণহানি ঘটে। বাকিদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতলে ভর্তি করা হয়েছে।

বিমানটিতে মোট ৬৭ যাত্রীর মধ্যে বাংলাদেশি ৩২ জন, নেপালি ৩৩ জন, একজন মালদ্বীপের ও একজন চীনের নাগরিক ছিলেন। তাদের মধ্যে পুরুষ যাত্রীর সংখ্যা ছিল ৩৭, মহিলা ২৮ ও দু’জন শিশু ছিল।

এআর/আরএস/আরআইপি

আরও পড়ুন