ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

শুনেছি বাবা হাসপাতালে ভর্তি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:১১ পিএম, ১২ মার্চ ২০১৮

নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত বাংলাদেশের বেসরকারি বিমানসংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্তের ঘটনায় ৫০ জনের প্রাণহানি ঘটেছে।

সোমবার নেপালের স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে চার ক্রুসহ ৭৮ আরোহীবাহী বিমানটি বিধ্বস্ত হয়। নেপাল সেনাবাহিনীর একজন মুখপাত্র বার্তাসংস্থা রয়টার্সকে বিমান বিধ্বস্তের ঘটনায় ৫০ জনের নিহতের তথ্য নিশ্চিত করেছেন।

তবে নেপালের পুলিশের মুখপাত্র মনোজ নুপেন প্রাথমিকভাবে ৪০ জনের প্রাণহানির তথ্য জানিয়েছেন। ধ্বংসস্তূপের ভেতর থেকে ৩১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া হাসপাতালে নেয়ার পর আরো নয়জন মারা যান।

বিমান বিধ্বস্তের খবরে রাজধানীর বারিধারায় অবস্থিত ইউএস বাংলা এয়ারলাইন্স কার্যালয়ে ছুটে আসেন স্বজনরা। তাদের একজন শাওন।

jagonews24

তিনি বলেন, ‘বাবা কবির হোসেন সহযোগী দুই ব্যবসায়ীকের নিয়ে ওই ফ্লাইটে কাঠমান্ডু গেছেন।
বাবার মোবাইলফোন থেকে আমাকে ফোন দিয়ে জানানো হয়, তিনি একটি হাসপাতালে চিকিৎসাধীন।’

ওই খবর পেয়ে সঙ্গে সঙ্গে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বারিধারার অফিসে আসি। শাওন তারা বাবার জন্য সবাইকে দোয়া করতে বলেন।

শাওনের বাসা উত্তরার উত্তখান এলাকায়।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের সর্বশেষ তথ্য অনুযায়ী, দুর্ঘটনায় তাদের কাছে আটজনের মৃত্যুর তথ্য এসেছে। আহতরা নেপালের চারটি হাসপাতালে চিকিৎসাধীন।

বিমান বিধ্বস্তের ঘটনায় সরকারের পক্ষ থেকে তিনটি কমিটিও গঠন করা হয়েছে।

রাজধানীর দক্ষিণখান এলাকার উম্মে সালমা। সরকারের একজন উচ্চপদস্থ কর্মকর্তা তিনি। বর্তমানে পরিকল্পনা মন্ত্রণালয়েল সিনিয়র অ্যাসিস্ট্যান্ট চিফ হিসেবে কর্মরত। তিনদিনের দাফতরিক সফরে (অফিসিয়াল ট্রিপে) সোমবার ইউএস বাংলার বিমানে কাঠমান্ডু রওনা দেন তিনি।
এরপরই আসে বিমান দুর্ঘটনার খবর। সঙ্গে সঙ্গে রাজধানীর বারিধারারা ইউএস বাংলা এয়ারলাইন্সের অফিসে ছুটে আসেন তার বড় ভাই আবুল কালাম আজাদ। বোনের জন্য আহাজারি করতে থাকনে তিনি।

তিনি জানান, তার বোনের সঙ্গে একই বিমানে ছিলেন সিনিয়র সহকারী প্রধান নাজিয়া আফরিন চৌধুরী।

এদিকে, নেপালে বিধ্বস্ত হওয়া ইউএস-বাংলার বিমানে পরিকল্পনা বিভাগের সাধারণ অর্থনীতি বিভাগের (জিইডি) দুই নারী কর্মকর্তার থাকার কথাটি নিশ্চিত করেছেন জিইডির সদস্য ড. সামসুল আলম।

jagonews24

তিনি জাগো নিউজকে বলেন, বিষয়টি নিয়ে আমরা খোঁজ-খবর রাখছি। নেপাল দূতাবাসে খোঁজ-খবর নেয়া হচ্ছে। কিন্তু দূতাবাস এখন পর্যন্ত কিছুই বলতে পারছে না।

সরকারি এক সেমিনারে অংশ নিতে ওই দুই কর্মকর্তা নেপালে যান বলেও জানান তিনি।

সোমবার নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে (টিআইএ) ইউএস-বাংলা এয়ারলাইন্সের যাত্রীবাহী একটি বিমান বিধ্বস্ত হয়। ইউএস-বাংলা সূত্রে জানা গেছে বিমানটিতে হতাহতের বিষয়ে তারা এখনও নিশ্চিত তথ্য পায়নি। তবে ফ্লাইটটিতে ৬৫ জন প্রাপ্তবয়স্ক, দুই শিশু এবং পাইলট ও ক্রু চারজন ছিলেন। তাদের মধ্যে ৩২ জন বাংলাদেশি, একজন মালদ্বীপের নাগরিক, একজন চাইনিজ বাকিরা নেপালের যাত্রী।

সোমবার নেপালের স্থানীয় সময় দুপুর ২ টা ২০ মিনিটে বিমানটি বিধ্বস্ত হয়।

নেপালের স্থানীয় দৈনিক দ্য হিমালয় টাইমস বলছে, বিমান বিধ্বস্তের এ ঘটনায় ব্যাপক প্রাণহানির শঙ্কা প্রকাশ করেছে টিআইএ।

এআর/এমএআর/আরআইপি

আরও পড়ুন