ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বেঁচে যাওয়া শেষ সম্বলের আশায়...

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০:০৯ এএম, ১২ মার্চ ২০১৮

আগুনে পুড়েছে সবই। চেয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না। আর যখন আগুন নিভেছে তখন সেখানে ছাই ছাড়া আর কিছুই নেই। তবুও সেখানেই ঘুরে ঘুরে এটা ওটা সরিয়ে দেখছেন কিছু আছে কিনা। কিছু একটা পাওয়া যায় কিনা। কিন্তু সে আশার গুড়ে বালি। ভয়াবহ আগুন কিছুই রাখেনি। গ্রাস করেছে সবই।

সোমবার সকালে রাজধানীর মিরপুর ১২ নম্বরে ইলিয়াস আলী মোল্লা বস্তিতে গিয়ে এমন চিত্রই দেখা যায়। ভোর ৪টায় লাগা আগুন সকাল সাড়ে ৭টার দিকে নিয়ন্ত্রণে এলে পুড়ে যাওয়া ঘরের ভেতর ঢুকে কোনো কিছু আছে কিনা সেটাই খুঁজে দেখছিলেন বাসিন্দারা।

mirpur

আকবর নামে এক বাসিন্দা কান্নাজড়িত কণ্ঠে বলেন, কিচ্ছু বাঁচে নাই ভাই। সব গেছে। সব শেষ। তবুও দেখি কিছু পাই কিনা।

সোমবার ভোর ৪টায় রাজধানীর মিরপুর ১২ নম্বরে ইলিয়াস আলী মোল্লা বস্তিতে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ২১টি ইউনিটের চেষ্টায় সকাল ৭টা ২৪ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিফিল ডিফেন্স অধিদফতরের ডিউটি অফিসার মাহফুজুর রহমান। তবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

mirpur

ভোরে আগুন লাগার খবর পেয়ে প্রথমে ১৩টি ইউনিট কাজ শুরু করে। পরে ইউনিট সংখ্যা আরও বাড়ানো হয়। ফায়ার সার্ভিসের কর্মীদের সঙ্গে আগুন নেভানোর চেষ্টা চালিয়ে যান স্থানীয়রাও।

স্থানীয় সংসদ সদস্য ইলিয়াস আলী মোল্লা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান, বস্তিটিতে প্রায় ২৫ হাজার মানুষ বাস করে। সেখানে সাত থেকে আট হাজার ঘর রয়েছে।

এফএ/জেআইএম

আরও পড়ুন