ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

হটলাইনে ৬ দিনে ৪৯৭ কল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:০৬ পিএম, ০৫ মার্চ ২০১৮

সম্প্রতি বেড়ে যাওয়া মশার উপদ্রব কমাতে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছানোর লক্ষে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) একটি হটলাইন চালু করেছে। হটলাইনটির নম্বর হলো- ০১৯৩২৬৬৫৫৪৪। সোমবার বিকেল ৪টা পর্যন্ত ৬ দিনে এই হটলাইনে মোট ৪৯৭ জন কল করেছেন।

ডিএনসিসির আওতাধীন যে কোনো এলাকায় মশার ওষুধ ছিটানোর জন্য গত ২৮ ফেব্রুয়ারি থেকে চালু হয়েছে এই সেবা। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ওই নম্বরে যে কেউ কল করে নিজ এলাকার মশা নিধনবিষয়ক অভিযোগ জানাতে পারছেন।

এ ব্যাপারে ডিএনসিসির প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন বলছেন, এই নেবা চালু হওয়ার পর অভিযোগ অনুযায়ী ডিএনসিসি কর্তৃপক্ষ ২৪ ঘণ্টার মধ্যে সংশ্লিষ্ট স্থানে মশার ওষুধ ছিটাচ্ছে।

ডিএনসিসির এই হট লাইনের কল অপারেটর আয়শা খাতুন জানিয়েছেন, গত ২৮ ফেব্রুয়ারি প্রথম দিন ৬৫টি কল, ১ মার্চ ১৩৯টি, ২ মার্চ ৬৬টি, ৩ মার্চ ৯১টি, ৪ মার্চ ৭৪টি এবং ৫ মার্চ বিকেল ৪টা পর্যন্ত ৬২ জন কল করে অভিযোগ জানিয়েছেন।

কল অপারেটিং সিস্টেমের দায়িত্বে থাকা মাহাফুজুর রহমান বলেন, প্রতিদিনই হটলাইনে মানুষের ব্যাপক সাড়া পাচ্ছি। মশা নিধনে নাগরিকরা কল করে তাদের এলাকার কথা জানানোর পর আমরা সেটা ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অঞ্চলিক অফিসগুলোতে জানিয়ে দিচ্ছি। তারাই তাৎক্ষণিকভাবে এ বিষয়ে ব্যবস্থা নিচ্ছেন। আর কল রিসিভ করার জন্য আমরা সবসময় পাঁচজন প্রস্তুত থাকছি।

এদিকে ডিএনসিসির একটি সূত্র জানায়, ডিএনসিসি এলাকায় মশার উপদ্রব কমাতে গত ১২ ফেব্রুয়ারি শুরু হওয়া মশক নিধন ক্রাশ প্রোগ্রামের মেয়াদ ২৮ ফেব্রুয়ারি থেকে বাড়িয়ে ১৫ মার্চ পর্যন্ত করা হয়েছে। তবে প্রয়োজনবোধে ক্রাশ প্রোগ্রামের মেয়াদ আরও বাড়ানো হবে ডিএনসিসির এক সভায় সিদ্ধান্ত হয়েছে। অার ওষুধ ঠিকমতো ছিটানো হচ্ছে কি না তা মনিটরিংয়ের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দেয়া হয় ওই সভায়।

এএস/জেডএ/আরআইপি

আরও পড়ুন