ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

অবৈধ ওষুধ বিক্রির দায়ে দুই ফার্মেসিকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৩:৩২ পিএম, ০৫ মার্চ ২০১৮

অবৈধ পন্থায় বিদেশি ওষুধ এনে বিক্রির দায়ে রাজধানীর কলাবাগানে দুটি প্রতিষ্ঠিানকে জরিমানা করেছে করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। প্রতিষ্ঠান দুটি হলো- তাজরিন ফার্মেসি এবং লার্জ ফার্মা।

অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল জানান, রোববার রাজধানীর কলাবাগান এলাকায় বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এ সময় তাজরিন ফার্মেসি ও লার্জ ফার্মায় অবৈধভাবে আনা বিদেশি ওষুধ বিক্রি করতে দেখা যায়। ওষুধের গায়ে আমদানিকারক ও মূল্য লেখা ছিল না। পরে প্রতিষ্ঠান দুটি স্বীকার করে তারা অবৈধ পথে এসব পণ্য কিনে বিক্রি করছেন। এতে করে রাজস্ব ফাঁকি দিচ্ছে প্রতিষ্ঠানগুলো; যা আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ। এ অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭ ধারা অনুযায়ী, তাজরিন ফার্মেসি ও লার্জ ফার্মাকে ৫০ হাজার টাকা করে মোট ১ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

এ ছাড়াও পণ্যের মোড়ক ব্যবহার না করার অভিযোগে অভিযানে একই এলাকার মকবুল স্টোরকে পাঁচ হাজার টাকা ও জুমেল স্টোরকে ১০ হাজার টাকাসহ সর্বমোট ১ লাখ ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। বাজার তদারকিতে সহযোগিতা করেন সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল, ফাহমিনা আক্তার এবং এপিবিএন -১ এর সদস্যরা।

এসআই/এনএফ/এমএস

আরও পড়ুন