ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

জাফর ইকবালকে দেখতে হাসপাতালে যাচ্ছেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:১২ পিএম, ০৩ মার্চ ২০১৮

লেখক ও শিক্ষাবিদ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে দেখতে হাসপাতালে যাচ্ছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জাগো নিউজকে বলেন, কিছুক্ষণ আগে অধ্যাপক জাফর ইকবালকে ছুরিকাঘাত করার খবর পেয়েছি। আমি সব কর্মসূচি বাতিল করে সিলেটের ওসমানী মেডিকেল হাসপাতালের উদ্দেশে রওনা দিয়েছি।

এর আগে শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে শাবি ক্যাম্পাসে ড. মুহম্মদ জাফর ইকবালকে ছুরিকাঘাত করা হয়। এ ঘটনার পর রক্তাক্ত অবস্থায় ড. মুহম্মদ জাফর ইকবালকে সিলেটের ওসমানী মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুল হক জানান, তার মাথার পেছনে ছুরিকাঘাত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক মো. রাশেদ তালুকদার জানিয়েছেন, মুক্তমঞ্চ এলাকায় পেছন থেকে ধারালো অস্ত্র দিয়ে ড. জাফর ইকবলের মাথায় আঘাত করা হয়। তবে সঙ্গে সঙ্গে হামলাকারীকে আটক করা হয়েছে। হামলাকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাকি বহিরাগত তা এখনও নিশ্চিত করা যায়নি।

ড. জাফর ইকবালের ব্যক্তিগত সহকারী জয়নাল আবেদীন জানান, এ মুহূর্তে তিনি সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের একজন ইন্টার্ন চিকিৎসক জানান, জাফর ইকবালকে নিউরোলজি বিভাগে ভর্তি করা হয়েছে। তিনি সহযোগী অধ্যাপক ডাক্তার রাশেদুন্নবীর অধীনে চিকিৎসাধীন আছেন।

এমএইচএম/এএইচ/আরআইপি/জেআইএম

আরও পড়ুন