ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সাকার ফাঁসি বহালের দাবিতে গণঅবস্থান

প্রকাশিত: ১২:০৭ পিএম, ২৩ জুলাই ২০১৫

একাত্তরে সংঘটিত মানবতাবিরোধী অপরাধের মামলায় ট্রাইব্যুনালের দেয়া মৃত্যুদণ্ডের রায়ের বিরুদ্ধে সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর আনা আপিল মামলার চূড়ান্ত রায় ঘোষণা করা হবে আগামী ২৯ জুলাই। আপিলেও তার মৃত্যুদণ্ড বহাল রাখার দাবিতে শাহবাগে গণঅবস্থান কর্মসূচি পালন করবে গণজাগরণ মঞ্চ।

শুক্রবার বিকেল ৪টায় শুরু হবে এ অবস্থান ধর্মঘট। বৃহস্পতিবার বিকেলে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার তার ফেসবুক পেইজে ‘কুখ্যাত রাজাকার সাকা’র সর্বোচ্চ শাস্তি-ফাঁসির দাবিতে গণঅবস্থান’ নামে লেখা এ সংক্রান্ত একটি লেখা পোস্ট করেন। লেখাটি জাগো নিউজের পাঠকদের জন্য তুলে ধরা হলো।

‘একাত্তরের জল্লাদ, কুখ্যাত রাজাকার সালাউদ্দিন কাদেরের ইতোমধ্যেই সর্বোচ্চ দণ্ড-ফাঁসির রায় দিয়েছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। আগামী ২৯ জুলাই এই মানবতাবিরোধী অপরাধীর আপিলের রায়ের তারিখ নির্ধারণ করেছেন মাননীয় আদালত। আমরা প্রত্যাশা করছি এই জঘন্য অপরাধীর মৃত্যুদণ্ডের রায় বহাল রেখে বাংলাদেশকে কলঙ্কমুক্তির পথ সুগম করবে বিজ্ঞ আদালত। এই রায় বাংলাদেশে আইনের শাসন প্রতিষ্ঠার মাইলফলক হিসেবে পরিগণিত হবে।

এই জঘন্য মানবতাবিরোধী অপরাধীর সর্বোচ্চ শাস্তির দাবিতে শুক্রবার বিকেল ৪টা থেকে শাহবাগে অবস্থান করবে গণজাগরণ মঞ্চ। বিবেকের তাড়নায়, ন্যায়ের শাসন প্রতিষ্ঠা করতে আপনিও শামিল হোন এই কর্মসূচিতে।’

বিএ/আরআইপি