ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ডিএসসিসির উন্নয়নে ৪৭৬ কোটি টাকা পাচ্ছেন সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৩২ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৮

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) বিভিন্ন অবকাঠামো ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নে ৪৭৬ কোটি টাকার প্রকল্প হাতে নেয়া হচ্ছে। এ অর্থ ডিএসসিসিতে যুক্ত হওয়া নতুন ওয়ার্ডের উন্নয়নে ব্যয় করবেন মেয়র সাঈদ খোকন।

মঙ্গলবার এ সংক্রান্ত একটি উন্নয়ন প্রকল্প অনুমোদনের জন্য জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) উঠছে। রাজধানীর শেরে বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত হবে।

পরিকল্পনা কমিশন সূত্র জানায়, ডিএসসিসির নতুন যুক্ত হওয়া নাসিরাবাদ, দক্ষিণগাঁও, ডেমরা ও মান্ডার এলাকার উন্নয়নে এ অর্থ ব্যয় হবে। বিভিন্ন সড়ক ড্রেনেজ ব্যবস্থা, রাস্তার বিদ্যুতায়ন, ফুটপাতের উন্নয়ন, কালভার্ট, ব্রিজ নির্মাণসহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড এ অর্থ ব্যয় করা হবে।

জানা গেছে, সম্প্রতি নাসিরাবাদ, দক্ষিণগাঁও, ডেমরা ও মান্ডাসহ ৮টি ইউনিয়ন ডিএসসিসিতে যু্ক্ত হয়েছে। এসব এলাকার নাগরিক সুবিধা বাড়াতে প্রকল্পটি নেয়া হয়েছে। প্রকল্পটির আওতায় বিভিন্ন সড়কে ড্রেনেজ ব্যবস্থা, রাস্তার বিদ্যুতায়ন, ফুটপাতের উন্নয়ন, কালভার্ট, ব্রিজ নির্মাণসহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরিচালিত হবে। এতে করে ওই এলাকার নাগরিক সুবিধা বৃদ্ধিসহ আর্থ-সামাজিক উন্নয়ন ঘটবে।

পরিকল্পনা কমিশনের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, প্রকল্প গুরুত্ব বিবেচনায় আগামী একনেকে অনুমোদনের উপস্থাপন করা হচ্ছে।

প্রকল্পটিতে মোট ব্যয় ধরা হয়েছে ৪৭৬ কোটি ২৯ লাখ টাকা, যার পুরোটাই সরকারি অর্থায়ন। অক্টোবর ২০১৭ থেকে জুন ২০২০ মেয়াদকালে প্রকল্পটি বাস্তবায়ন করবে ডিএসসিসি।

এমএ/জেএইচ/এমএস

আরও পড়ুন