ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

২২ অতিরিক্ত সচিব বদলি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৩৯ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৮

প্রশাসনে ২২ জন অতিরিক্ত সচিবকে বদলি করা হয়েছে। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে দুটি আদেশ জারি করা হয়েছে।

ওএসডি অতিরিক্ত সচিব মো. মফিজুর রহমান বাংলাদেশ শিল্প ও কারিগরি সহায়তা কেন্দ্রের (বিটাক) মহাপরিচালক হয়েছেন। সমাজসেবা অধিদফতরের পরিচালক এ কে এম খায়রুল আলমকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতরের মহাপরিচালক নিয়োগ দেয়া হয়েছে।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব দিলীপ কুমার সাহাকে আর্কাইভস ও গ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালক, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজানুর রহমানকে বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশনের চেয়ারম্যান করা হয়েছে।

বিসিএস প্রশাসন একাডেমির এমডিএস পরিতোষ চন্দ্র দাসকে তথ্য কমিশনের সচিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব পার্থপ্রতিম দেবকে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক এবং ভূমি সংস্কার বোর্ডের সদস্য ঝরণা বেগমকে বিএডিসির সদস্য (পরিচালক) নিয়োগ দেয়া হয়েছে।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আজহারুল হক যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদফতরের নিবন্ধক, বিপিএটিসির এমডিএস মোহাম্মদ শাহাদত হোসেন মাহমুদ বিসিএস প্রশাসন একাডেমির এমডিএস এবং ওএসডি অতিরিক্ত সচিব মো. রবি-উর রেজা সিদ্দিকীকে ভূমি সংস্কার বোর্ডের সদস্য নিয়োগ পেয়েছেন।

মহিলাবিষয়ক অধিদফতরের পরিচালক এ কে এম মিজানুর রহমানকে টেকসই ও নবায়ণযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তপক্ষের (স্রেডা) সদস্য এবং ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রকল্পের পরিচালক মোহাম্মদ হারুন-অর-রশিদকে একই প্রকল্পের অতিরিক্ত প্রকল্প পরিচালক (প্রশাসন ও অর্থ) নিয়োগ দেয়া হয়েছে।

পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত অতিরিক্ত সচিব মুহাম্মদ জিয়াউল রহমানকে রেলপথ মন্ত্রণালয়ে এবং বিমান মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব আবুল হাসনাত মো. জিয়াউল হককে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে পদায়ন করা হয়েছে।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আব্দুল মান্নানকে নৌ মন্ত্রণালয়ে, রেলপথ মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব মুহাম্মদ আকবর হুসাইনকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে এবং বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের মহাব্যবস্থাপক জ্যোতিলাল কুরিকে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ে, তথ্য মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব মো. মুহিবুল হোসেনকে তথ্য মন্ত্রণালয়ে, গণশিক্ষা মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব আলম আরা বেগমকে নৌ মন্ত্রণালয়ে এবং পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সদস্য মো. ইয়াকুব আলী পাটোয়ারিকে পরিবেশ ও বন মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

এছাড়া ওএসডি অতিরিক্ত সচিব সাকিউন নাহার বেগম শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে এবং ওএসডি অতিরিক্ত সচিব শরিফা খানকে বাণিজ্য মন্ত্রণালয়ে সংযুক্তি দেয়া হয়েছে।

আরএমএম/এসএইচএস/পিআর

আরও পড়ুন