ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

রাজন হত্যা : কামরুলের বিরুদ্ধে ইন্টারপোলের রেড নোটিশ

প্রকাশিত: ১২:৪৪ পিএম, ২২ জুলাই ২০১৫

সিলেটে কিশোর সামিউল আলম রাজনকে পিটিয়ে হত্যা করার দায়ে অভিযুক্ত প্রধান আসামি কামরুল ইসলামের বিরুদ্ধে ইন্টারপোল রেড নোটিশ জারি করেছে। ইন্টারপোল ওয়েব পেইজে কামরুলের বিরুদ্ধে এই নোটিশ জারি করেছে এবং ফেরারি হিসেবে কামরুলের ছবিসহ ব্যক্তিগত তথ্য ওয়েব পেইজে দেয়া হয়েছে।

এ বিষয়ে এক পুলিশ কর্মকর্তা বলেন, পুলিশ ইতোমধ্যেই সৌদি আরবের জেদ্দায় গ্রেফতার হওয়া কামরুলকে দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে পাশাপাশি ইন্টারপোলের রেড নোটিশের জন্য কামরুলের জীবন বৃত্তান্ত পাঠানো হয়েছে।

তিনি বলেন, রেড নোটিশ জারির পর কামরুলকে দেশে ফিরিয়ে আনার বিষয়টি এখন পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব। গত ৭ জুলাই সিলেট সদর উপজেলার কুমারগাঁও গ্রামে চোর সন্দেহে কয়েক ব্যক্তি কিশোর রাজনকে পিটিয়ে হত্যা করে।

এই হত্যাকাণ্ডের একটি ভিডিও ক্লিপ ইন্টানেট ছড়িয়ে পড়ে এবং এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড় উঠে। সিলেট মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেট কোর্টের নির্দেশে ১৬ জুলাই সামিউল আলম রাজনকে (১৩) পিটিয়ে হত্যার ঘটনার তদন্তভার গ্রহণ করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। ডিবি ইন্সপেক্টর সুরঞ্জিত তালুকদার রাজন হত্যা মামলার তদন্তের দায়িত্ব নিয়েছেন।

পুলিশ রাজন হত্যার ঘটনায় মুহিত আলম, তার ভাই কামরুল আলম, তাদের সহযোগী আলী হায়দার ওরফে আলী, চৌকিদার ময়না মিয়া ওরফে বড় ময়না এবং অপর আরো ৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছে।

এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ এক নারীসহ ১০ জনকে গ্রেফতার করেছে। চৌকিদার ময়না, চা ব্যবসায়ী দুলাল ও নুর মিয়া ওই অমানবিক নির্যাতনের ভিডিও ধারণ করেন। তারা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তমূলক জবানবন্দী দিয়েছে।

এসএইচএস/এমআরআই