ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সাতক্ষীরায় বিএসএফ`র নির্যাতনে বাংলাদেশির মৃত্যু

প্রকাশিত: ০১:০৩ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০১৪

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) নির্যাতনে জগদীশ গোস্বামী নামে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। শনিবার সাতক্ষীরা সদরের কুশখালী সীমান্তের বিপরীতে ভারতীয় দুদলী এলাকায় বিএসএফ সদস্যরা এ নির্যাতন চালায়। নিহত জগদীশ গোস্বামী সাতক্ষীরা সদর উপজেলার গোপীনাথপুর গ্রামের বিষ্ণুপদ গোস্বামীর ছেলে।

কুশখালী বিওপির নায়েক সুবেদার ওয়াহিদুজ্জামান জানান, জগদীশ গোস্বামী বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার সময় দুদলী বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাকে আটক করে। পরে তার ওপর নির্যাতন চালিয়ে বাংলাদেশ সীমান্তের কুশখালী এলাকায় মেইন পিলার ৯ এর কাছে ফেলে যায় তারা। বিজিবি সদস্যরা তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

জগদীশ গোস্বামী বোন লিলি চক্রবর্তী জানান, তার ভাই বেশ কিছুদিন ধরে পেটের ব্যাথা ও নার্ভের সমস্যায় ভুগছিলেন। শনিবার ভোরে সে অবৈধপথে ভারতে যাচ্ছিলেন চিকিৎসা নিতে। ভারত ভূখণ্ডে পা রাখার সাথে সাথেই তাকে বিএসএফ ধরে অমানবিক নির্যাতন চালায়। এতে সে মারা যায়।

সাতক্ষীরা-৩৮ বিজিবি ব্যাটালিয়নের অপারেশন অফিসার মেজর আহসান হাবীব ঘটনা নিশ্চিত করে বলেন, এ ঘটনার প্রতিবাদে বিএসএফকে একটি প্রতিবাদ পত্র দেওয়া হবে।