ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

আজ রাষ্ট্রপতি প্রার্থী চূড়ান্ত করবে আওয়ামী লীগ

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০১:২৭ পিএম, ৩১ জানুয়ারি ২০১৮

রাষ্ট্রপতি পদে নির্বাচন উপলক্ষে আজ (বুধবার) রাত ৮টায় ধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগ সভাপতি এবং সংসদীয় বোর্ডের সভাপতি শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করবেন। এ বৈঠকেই নির্ধারিত হবে কে হচ্ছেন দেশের ২১তম রাষ্ট্রপতি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংশ্লিষ্ট সবাইকে যথাসময়ে সভায় উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন। আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

আবদুল হামিদ ২০১৩ সালের ২৪ এপ্রিল বাংলাদেশের ২০তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নেন। আগামী ২৩ এপ্রিল তার পাঁচ বছরের মেয়াদ শেষ হবে। তবে মেয়াদ শেষ হওয়ার ৬০ থেকে ৯০ দিন আগে এ পদে নির্বাচন করার বিধান রয়েছে। সে হিসেবে আগামী ১৮ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। এ জন্য ইতোমধ্যে নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

আওয়ামী লীগের একটি উচ্চ পর্যায়ের সূত্রে জানা গেছে, বর্তমান রাষ্ট্রপতি আবদুল হামিদই হচ্ছেন পরবর্তী রাষ্ট্রপতি। ২১তম রাষ্ট্রপতি হলে দেশের ইতিহাসে তিনিই হবেন দুইবারের নির্বাচিত রাষ্ট্রপতি।

১৯৯১ সালের পর বাংলাদেশের সব রাষ্ট্রপতিই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এবারও সরকারি দলের মনোনীত প্রার্থী একইভাবে নির্বাচিত হবেন এটা প্রায় নিশ্চিত।

এফএইচএস/এমএমজেড/আরআইপি

আরও পড়ুন