ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

‘পুলিশ ধৈর্যের পরিচয় দিয়েছে’

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ৩০ জানুয়ারি ২০১৮

রাজধানীতে পুলিশের প্রিজন ভ্যান ভেঙে বিএনপি নেতাদের ছিনিয়ে নিয়ে যাওয়ার ঘটনায় পুলিশ ধৈর্যের পরিচয় দিয়েছে বলে জানিয়েছেন পুলিশের রমনা বিভাগের ডিসি মারুফ হোসেন সর্দার। মঙ্গলবার রাতে এক জরুরি সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহরের সঙ্গে আসা নেতাকর্মীরা এ হামলা চালিয়েছে। তারা হামলা চালিয়ে আমাদের কাছে আটক সন্দেহভাজন দু’জনকে নিয়ে গেছে। যেহেতু ওই গাড়িবহরে সাবেক প্রধানমন্ত্রী ছিলেন তাই আমরা যথেষ্ট ধৈর্যের পরিচয় দিয়েছি।

তিনি আরও বলেন, এ ঘটনায় ৬৯ জন বিএনপি নেতাকর্মীকে আটক করা হয়েছে। মিছিলে যারা ছিলেন তারা এক সময় সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

Police

পুলিশের এ কর্মকর্তা জানান, এ ঘটনায় পুলিশ আইনগত ব্যবস্থা নেবে। মামলা হবে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হাজিরাকে কেন্দ্র করে পূর্বের মতোই হাইকোর্ট এলাকায় জড়ো হয়েছিল দলটির নেতাকর্মীরা। এ সময় বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও সাবেক ছাত্রনেতা ওবায়দুল হক নাসির (৪০), সোহাগ মজুমদার (৩৮) ও মিলন (৩৮) নামের তিনজনকে আটক করে পুলিশ। তাদেরকে প্রিজন ভ্যানে রাখা হয়।

এরপর হাজিরা শেষে বিএনপি চেয়ারপারসন বাসায় ফেরত যাওয়ার পথে একদল বিএনপি কর্মী ওই প্রিজন ভ্যানে ভাঙচুর চালিয়ে নেতাদের ছিনিয়ে নিয়ে যায়।

Police

যদিও পুলিশ পরে জানায় সেখানে তারা দু’জনকে আটক করেছিল।

উল্লেখ্য, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ছয় জনের বিরুদ্ধে দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার জন্য আগামী ৮ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত। এ নিয়ে ইতোমধ্যে উত্তপ্ত হতে শুরু করেছে রাজনৈতিক অঙ্গন।

এদিকে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় মঙ্গলবার আদালতে হাজিরা দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সে মামলাটিরও বিচারিক কার্যক্রম প্রায় শেষের দিকে।

এআর/এসএইচএস/এমএস

আরও পড়ুন