ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বিদেশে চাকরি দেয়ার নামে প্রতারণা, গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৪৪ পিএম, ২৭ জানুয়ারি ২০১৮

বিদেশে ভালো বেতনের চাকরির প্রলোভনে দেখিয়ে প্রতারণার অভিযোগে রাজধানী থেকে দু'জনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অর্গানাইজড ক্রাইম ইউনিট।

গ্রেফতারকৃতরা হলেন মো. তানভীর আহম্মেদ ওরফে জুয়েল ওরফে মো. পিয়াস খান ওরফে জসিম উদ্দিন (৩৩) ও মো. নাজমুল হাসান সুমন ওরফে মো. মাজহারুল (৩২)। শুক্রবার রাতে দক্ষিণখান ও খিলক্ষেত থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকালে তাদের কাছ থেকে চারটি মোবাইল হ্যান্ডসেট, আটটি সিম, গ্রেফতারকৃত তানভীরের তিনটি পাসপোর্ট, নাজমুলের একটি পাসপোর্ট এবং ব্র্যাক ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, ডাচ বাংলা ব্যাংকের একটি করে চেকবই, নগদ আড়াই হাজার মার্কিন ডলার ও একটি রাবার স্ট্যাম্প জব্দ করা হয়।

সিআইডির অর্গানাইজড ক্রাইম ইউনিটের বিশেষ পুলিশ সুপার মোল্লা নজরুল ইসলাম জানান, প্রতারক দলটি একটি জাতীয় দৈনিকে হংকংয়ে ভালো বেতনে চাকরির জন্য কিছু সংখ্যক ভিসা প্রসেস করা হবে- এমন বিজ্ঞাপন দিয়ে সহজ-সরল মানুষকে টার্গেট করে। বিজ্ঞাপন দেখে তাদের সঙ্গে যোগাযোগ করে ভিকটিম ও তার বন্ধু। প্রতারক চক্রের অফিসে গেলে ভিকটিমদের জানানো হয় হংকংয়ে গিয়ে দু’জনকে সাত লাখ টাকা দিতে হবে বলে একটি মৌখিক চুক্তি হয়।

মোল্যা নজরুল বলেন, গত বছরের ২৪ সেপ্টেম্বর হংকং যাওয়ার ফ্লাইট বলে ভিকটিমসহ দুই প্রতারক শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। শর্ত মোতাবেক হংকং পৌঁছানোর কথা বললেও ভিকটিমরা সহজ বিশ্বাসে প্রতারকদের বিমানবন্দরেই আট হাজার মার্কিন ডলার (বাংলাদেশি টাকায় ৬ লাখ ৮৫ হাজার) দেয়।

পরে ভিকটিমদের বিমানবন্দরের ২নং টার্মিনালের ৫নং গেট দিয়ে ভেতরে ঢুকতে বলে ১নং গেট দিয়ে চলে যায় দুই প্রতারক। এরপর তারা মোবাইল বন্ধ করে সেখান থেকে পালিয়ে যায়। গ্রেফতারকৃতরা টাকা আত্মসাতের বিষয়টি স্বীকার করেছে।

এআর/বিএ/জেআইএম

আরও পড়ুন