ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

কোন দেশের কত চাল ফেরত গেছে, জানেন না খাদ্যমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৮:১৮ পিএম, ১৫ জানুয়ারি ২০১৮

মান খারাপ হওয়ায় আমদানিকৃত কিছু দেশের চাল ফেরত পাঠানো হয়েছে। তবে কোন কোন দেশের চাল ফেরত পাঠানো হয়েছে সেই তথ্য মনে নেই বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। তবে সংসদ সদস্য নোটিশ দিলে বলতে পারবেন তিনি। 

সোমবার জাতীয় সংসদে জাতীয় পার্টির এমপি ফকরুল ইমাম ও নুরুল ইসলাম মিলনের পৃথক দুই সম্পূরক  প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। 

খাদ্যমন্ত্রী বলেন, এর আগে ভিয়েতনাম থেকে যে চাল আমদানি করা হয়েছিল সেই চাল ভালো ছিল। তবে এবার ভিয়েতনাম থেকে যে চাল আসছে, সেটা আমরা গ্রহণ করবো না। আইনমন্ত্রণালয় থেকে আমাদের একটা সুপারিশ আছে ভিয়েতনামের চাল গ্রহণ না করার। সে কারণে আমরা তা গ্রহণ করবো না।

তিনি জানান, চলতি বছরের মধ্যে সরকারের লক্ষ্যমাত্রা অনুযায়ী বিদেশ থেকে চাল আমদানি করা সম্ভব হবে। এখনো দুই লাখ মেট্রিক টন চাল বন্দরে খালাসের অপেক্ষায় রয়েছে।

নিম্ন মানের খাদ্যপণ্য আমদানি নিয়ে পত্রপত্রিকায় নিউজ হয়েছে প্রশ্নকর্তা ফকরুল ইমামের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, নিম্ন মানের খাদ্যশস্যে আমদানির নিউজে যেমন আসছে, তেমনি সেই চাল আমরা গ্রহণ করি নাই সেই নিউজটাও এসেছে। যেই চাল বিদেশ থেকে আমদানি করা হয়েছে, সেই চাল পরীক্ষার পর যখন দেখা গেছে মান সম্পন্ন না। সেটা আমরা গ্রহণ করি নাই, ফেরত দিয়েছি। এটাও পত্রিকায় নিউজ এসেছে।

এইচএস/জেএইচ/আইআই

আরও পড়ুন