ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

প্রধান জামাতের জন্য প্রস্তুত জাতীয় ঈদগাহ

প্রকাশিত: ১১:১১ এএম, ১৬ জুলাই ২০১৫

পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাতের জন্য জাতীয় ঈদগাহের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। মুসল্লিরা যাতে নির্বিঘ্নে নামাজ আদায় করতে পারেন, সেজন্য কড়া নিরাপত্তা ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী তানভীর আহমেদ বলেন, জাতীয় ঈদগাহে ঈদ জামাত আয়োজনের প্রায় শতভাগ প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পুরো মাঠ জুড়ে বাঁশের কাঠামোর উপর ত্রিপল ও সামিয়ানা টাঙ্গানো, ফ্যান-লাইটসহ বিদ্যুত লাইন সঞ্চালনের কাজও শেষ করা হয়েছে।

মুসল্লিদের জন্য এবার প্রায় দুই লাখ ৫৮ হাজার বর্গফুট এলাকায় নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, পবিত্র ঈদুল ফিতরের চাঁদ উঠলেই মুসল্লিদের নামাজ আদায়ের জন্য ঈদগাহে মেট বিছানোর কাজ শুরু করা হবে।
 
রাষ্ট্রপতি, মন্ত্রিসভার সদস্যবৃন্দ, বিচারপতি ও কূটনীতিকগণ এখানে ঈদের নামাজ আদায় করবেন উল্লেখ করে নির্বাহী প্রকৌশলী বলেন, পুরো ঈদগাহ মাঠ ও এর আশেপাশের এলাকা জুড়ে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। লাগানো হচ্ছে ক্লোজসার্কিট ক্যামেরা। রয়েছে ডগস্কোয়াড এবং উচ্চপ্রযুক্তির মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশির ব্যবস্থা।

তানভীর আহমেদ বলেন, ঈদগাহ ময়দানে মহিলাদের জন্য নামাজের আলাদা ব্যবস্থা করা হয়েছে। প্রায় দেড়শ’ মুসল্লির একসঙ্গে অজুর ব্যবস্থা থাকছে। রাখা হয়েছে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা।

এসকেডি/পিআর