ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ভিশন বাস্তবায়নে আরো একনিষ্ঠ হতে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

প্রকাশিত: ১১:৫৬ এএম, ১৪ জুলাই ২০১৫

২০২১ সালের মধ্যে নির্ধারিত ভিশন বাস্তবায়ন করে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে আরো একনিষ্টভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। মঙ্গলবার এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

‘কে পারফরমেন্স ইন্ডিকেটর` (কেপিআই)-এর লক্ষ্যমাত্রা নির্ধারণ করে বিদ্যুৎ বিভাগ তার সকল অধিনস্থ সংস্থার সঙ্গে এন্যুয়াল পারফরমেন্স এগ্রিমেন্ট (এপিএ)-এর  চুক্তিটি স্বাক্ষরিত হয়।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, বিদ্যুৎ খাতের জেনারেশন, ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন খাতের সকল সংস্থা কোম্পানির পারফরমেন্স উন্নত, জবাবদিহিতামূলক সুশাসন ও উন্নত গ্রাহক সেবা নিশ্চিত করার লক্ষ্যেই এই চুক্তি।

তিনি বলেন, বিদ্যুৎ বিভাগ কর্তৃক সর্বপ্রথম ২০১১-১২ সালে পরীক্ষামূলকভাবে কেপিআই প্রবর্তন করা হয়।  কেপিআই লক্ষ্যমাত্রা অর্জনের ফলে বিদ্যুতের উৎপাদন ব্যয়, সিস্টেম লস ও বকেয়া হ্রাস ইত্যাদি ক্ষেত্রে লক্ষণীয় অগ্রগতি হয়। আরো স্বচ্ছতা ও জবাবদিহিমূলক ব্যবস্থা প্রতিষ্ঠার পাশাপাশি গ্রাহক সেবার মান উন্নত করার লক্ষ্যেই এই চুক্তি সাক্ষরিত হলো।

বিদ্যুৎ সচিব মনোয়ার ইসলাম-এর সঙ্গে চুক্তিতে সাক্ষর করেন পিডিবি, আরইবি, পাওয়ার সেল, পিজিসিবি, ডিপিডিসি, ডেসকো, ওজোপাডিকো, নওপাজেকো, ইজিসিবি, আরপিসিএল, এপিএসসিএল, সিপিজিসিবিএল-এর প্রধানরা এর সঙ্গে চুক্তি স্বাক্ষর করেন। এ সময় সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএসএস/আরএস/আরআই