ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

শিশুদের পোশাক দিল জুম বাংলাদেশ

প্রকাশিত: ১০:১৭ এএম, ১৪ জুলাই ২০১৫

‘চলো নতুন কিছু করি, অসহায় শিশুদের মুখে হাসি ফুটিয়ে তুলি’ স্লোগানে জুম বাংলাদেশের উদ্যোগে রাজধানীর ছিন্নমূল সুবিধাবঞ্চিত পথশিশুদের মাঝে ঈদের নতুন পোশাক বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সকালে রাজধানীর আগারগাঁও, মালিবাগের শেল্টার হোম ও কমলাপুর রেলস্টেশনে শিশুদের মাঝে এ পোশাক বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন এটিএন বাংলার সিনিয়র সাংবাদিক কেরামত উল্লাহ বিপ্লব, বাংলা লিংক-এর টিম লিডার খাদিজা বিনতে মনির তিয়াশ, বিশিষ্ট ব্যবসায়ী আবুল হোসেনসহ আরো অনেকে।

এসময় বক্তারা বলেন, এই পথশিশুরা পথের ফুল। এরা আমাদের ভবিষ্যৎ, তাই এদেরকে শিক্ষিত করে গড়ে তোলার দায়িত্ব আমাদের। সমাজে সকল স্তরের ধনী মানুষের উচিত এই শিশুদের পাশে এসে দাঁড়ানো।

অতিথিরা বলেন, ছিন্নমূল শিশুরা আমাদের ভাবায়, আমাদের একটু প্রয়াসই তাদের ঠোঁটে হাসি হয়ে আসে, তার জন্য প্রয়োজন একটু ভালোবাসা-সহযোগিতা, আর তাতেই ওদের ঠোঁটে ফুটে হাসি, আনন্দের ঝিলিক। আর অধিকার বঞ্চিত শিশুদের মুখে সেই হাসি ফোটাতেই আমাদের এ উদ্যোগ।

উল্লেখ্য, ‘জুম বাংলাদেশ’ পথশিশুদের অধিকার নিয়ে কথা বলে। এ সংগঠনের অধীনে ঢাকার বিভিন্ন স্থানে কয়েকটি পথশিশুদের স্কুল আছে এবং এখানে লেখাপড়া শিখছে প্রায় ৮শ পথশিশু। ‘জুম বাংলাদেশ’ প্রতিবছর ঈদে, পহেলা বৈশাখের আনন্দ ভাগাভাগি করার জন্য পথশিশুদের মাঝে নতুন জামা বিতারণ করার পাশাপাশি শীতকালে শীত নিবারণের জন্য গরম কাপড় বিতরণ করে থাকে।

এমএএস/আরআই