ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

কেএফসি-পিজ্জা হাটসহ ৫১ প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ১৩ জুলাই ২০১৫

অস্বাস্থ্যকর উপায়ে খাদ্যপণ্য তৈরিসহ বিভিন্ন অপরাধে কেএফসি, পিজ্জা হাটসহ ৫১ প্রতিষ্ঠানের মালিককে পাঁচ লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার দুপুর পর্যন্ত রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় বাজার তদারকির অংশ হিসেবে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উদ্যোগে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। অধিদফতরের পরিচালক মতিন-উল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

দুপুর সাড়ে ১২টার দিকে ধানমণ্ডির কেএফসিতে অভিযান চালানো হয়েছে বলে জানান ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক ইফতেখানরুল আলম রিজভী। এর মধ্যে ধানমণ্ডিতে অভিযান চালিয়ে কেএফসি ও পিজা হাটকে ৫০ হাজার টাকা করে এবং আম্বালা ইনকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আতিয়া সুলতানার পরিচালনায় রাজধানীর মোহাম্মদপুরের হোটেল গ্রিন অ্যান্ড রেস্টুরেন্টের মালিককে ২৫ হাজার টাকা এবং অন্য তিন প্রতিষ্ঠানের মালিককে ২৮ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া খুলনা সদরের চার প্রতিষ্ঠানের মালিককে, যশোর সদরের সাত প্রতিষ্ঠানের মালিককে, রাজশাহীর তানোর উপজেলার পাঁচ প্রতিষ্ঠানের মালিককে, চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার দুই প্রতিষ্ঠানের মালিককে, নীলফামারীর জলঢাকা উপজেলার চার প্রতিষ্ঠানের মালিককে, কুড়িগ্রাম সদরের তিন প্রতিষ্ঠানের মালিককে, দিনাজপুরের বিরামপুর উপজেলার পাঁচ প্রতিষ্ঠানের মালিককে, সিলেট সদরের তিন প্রতিষ্ঠানের মালিককে, মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার ৯ প্রতিষ্ঠানের মালিককে এবং মৌলভিবাজারের কুলাউড়া উপজেলার দুই প্রতিষ্ঠানের মালিককে জরিমানা করা হয়।

আরএস/আরআই