ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

নারায়ণগঞ্জে সাত খুন : জবানবন্দি দিলেন রশি ও বস্তা বিক্রয়কারী

প্রকাশিত: ১০:৪৬ এএম, ২৪ সেপ্টেম্বর ২০১৪

আলোচিত নারায়ণগঞ্জে সাত খুনের ঘটনায় র‌্যাব-১১-এর সদস্যদের কাছে রশি ও বস্তা বিক্রয়কারী দুই দোকানদার আদালতে জবানবন্দি দিয়েছেন। বুধবার দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এইচ এম শফিকুল ইসলামের আদালতে তাঁরা সাক্ষ্য দেন।

সাক্ষীরা হলেন- আদমজী সোনামিয়া মার্কেটের দোকানদার শাহজাহান ও মতি মিয়া।

আদালত সূত্রে জানা গেছে, সাত জনকে হত্যার পর রশি ও বস্তায় ২৪টি ইট ভরে তা লাশের শরীরে বেঁধে নদীতে ফেলে দেওয়া হয়। ওই দিন রাতে পোশাকধারী র‌্যাব সদস্যরা আদমজী সোনামিয়া মার্কেটের দোকানদার শাহজাহান ও মতি মিয়ার দোকান থেকে রশি ও বস্তা সংগ্রহ করে।

সাত খুনের ঘটনায় অদ্যাবধি গ্রেপ্তারকৃত র‌্যাব-১১-এর ১০ জন সদস্য হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। নূর হোসেনের দুই সহযোগীও আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এ ছাড়া র‌্যাব-১১-এর ৯ জন সদস্য আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

প্রসঙ্গত, গত ২৭ এপ্রিল নাসিকের প্যানেল মেয়র নজরুল ইসলাম এবং আইনজীবী চন্দন কুমার সরকারসহ সাতজন অপহৃত হন। ৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদীতে ছয়জনের ও ১ মে আরো একজনের লাশ পাওয়া যায়। মামলার প্রধান আসামি কাউন্সিলর নূর হোসেন ভারতের কলকাতায় গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন। নূর হোসেনকে দেশে ফিরিয়ে আনার উদ্যোগে গ্রহণ করেছে সরকার।