ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

শিক্ষকদের ক্লাসে ফেরানোর চেষ্টায় মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৩৭ এএম, ২৪ ডিসেম্বর ২০১৭

বেতন বৈষম্য দূরীকরণে কেন্দ্রীয় শহীদ মিনারে আন্দোলনরত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ক্লাসে ফেরানোর চেষ্টা করছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এ লক্ষ্যে আজ (রোববার) দুপুরে সভা ডাকা হয়েছে। সভায় মন্ত্রণালয়ের সচিব, ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) মহাপরিচালককে ডাকা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এফ এম মঞ্জুর কাদির জাগো নিউজকে বলেন, শিক্ষকদের আন্দোলন ছেড়ে ক্লাসে ফেরাতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। তারা তো আমাদের লোক। শিক্ষকরা রাস্তায় নেমে আন্দোলন করবে আর আমরা চুপচাপ থাকব, তা তো হতে পারে না।

তিনি বলেন, শিক্ষকদের দাবি পূরণের বিষয়টি অনেক উপর পর্যায়ের বিষয়। তবে তাদের দাবির যুক্তিকতা রয়েছে। এ কারণে বিষয়টি আমলে নিয়ে আমরা আলোচনা চালিয়ে যাচ্ছি। শিক্ষকদের সঙ্গেও যোগাযোগ করা হচ্ছে। যেকোনোভাবেই এই পরিস্থিতি স্বাভাবিক করতে আমরা আজ বৈঠকে বসব। সেখানে এসব বিষয় নিয়ে আলোচনা করা হবে।

onoson

জানা গেছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডের দাবিতে আজ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সভায় ডিপিই মহাপরিচালক আবু হেনা মোস্তফা কামালসহ শিক্ষক প্রতিনিধিদের ডাকা হয়েছে। আলোচনার মাধ্যমে শিক্ষকদের আন্দোলন থেকে বিরত রাখতে এমন উদ্যোগ নেয়া হয়েছে।

উল্লেখ্য, রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষকদের আমরণ অনশন চলছে। সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড ঘোষণা করতে গতকাল শনিবার থেকে এ অনশন শুরু করেন শিক্ষকরা। আজ দ্বিতীয় দিনের মতো অব্যাহত রয়েছে অনশন।

এমএইচএম/বিএ/এমএস

আরও পড়ুন