ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সাংস্কৃতিক সন্ধ্যায় সোহরাওয়ার্দীতে জনসমুদ্র

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০১:৪০ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৭

মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীর ঐতিহাসিক শহীদ সোহরাওয়ার্দী উদ্যানে সংস্কৃতি মন্ত্রণালয় আয়োজিত সাংস্কৃতিক উৎসবে যোগ দিতে বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের ঢল নেমেছে। প্রচলিত নিয়মে সন্ধ্যার পর উদ্যানে থাকা নিষেধ হলেও শনিবার বিজয় দিবস উপলক্ষে উদ্যান রাতের বেলাও উন্মুক্ত।

সন্ধ্যা সাড়ে ৬টায় সরেজমিনে দেখা গেছে, দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উদ্যানে প্রবেশ করছেন। প্রতিটি প্রবেশদ্বারে পুলিশি প্রহরায় মেটাল ডিটেক্টর মেশিন দিয়ে তল্লাশি চালিয়ে উদ্যানে প্রবেশ করানো হচ্ছে।

বিজয় দিবস উপলক্ষে উদ্যানের ভেতরে বর্ণিল আলোকসজ্জা করা হয়েছে। উদ্যানের ভেতরে প্রবেশ করে তাকালে চারদিকে শুধু মানুষ আর মানুষ। পরিবার-পরিজন নিয়ে কেউ গোল করে বসে খোশগল্পে ব্যস্ত, কেউ উদ্যানে হেঁটে বেড়াচ্ছেন আবার কেউবা আবার বিজয় দিবস উপলক্ষে আয়োজিত সংগীতানুষ্ঠানের মঞ্চের সামনে বসে দাঁড়িয়ে দেশাত্মবোধক গান শুনছেন। স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের শিল্পীরা একের পর এক সংগীত পরিবেশন করে আগতদের মনোরঞ্জন করছেন।

jagonews24

উদ্যানের ভেতর ফুল, চুড়ি, গহনা, খাবারের দোকান বসেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ধ্যা সাড়ে ৭টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য দেন।

রাজধানীর শান্তিনগরের বাসিন্দা আট বছরের মেয়ে ও স্ত্রীকে নিয়ে বিকেলে ঘুরতে বেড়িয়েছেন। এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে রিয়াজ হোসেন নামে ওই ব্যক্তি বলেন, বিজয় দিবসের ছুটির দিনটিতে প্রতি বছরই স্ত্রী ও সন্তানকে নিয়ে ঘুরতে বের হন। শাহবাগ, টিএসসি, দোয়েল চত্বর, শহীদ মিনার ও সোহরাওয়ার্দী উদ্যানে ঘুরে কেনাকাটা করে তবেই ঘরে ফেরেন।

সোহরাওয়ার্দী উদ্যানের বাইরে বিপুলসংখ্যক মানুষকে আশপাশে দল বেঁধে ঘুরতে দেখা যায়। তাদের উপস্থিতিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কয়েকটি স্পটে যানজটের সৃষ্টি হয়। তবে যানজটে কেউ বিরক্ত নন, একে বিজয় দিবসের আনন্দ বলে মনে করছেন তারা।

এমইউ/জেডএ/আরআইপি

আরও পড়ুন