ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

আওয়ামী লীগের বর্ণাঢ্য বিজয় র‌্যালি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:৪৯ এএম, ১৬ ডিসেম্বর ২০১৭

বিজয় দিবসে বর্ণাঢ্য ‘বিজয় র‌্যালি’ করেছে আওয়ামী লীগ। শনিবার (১৬ ডিসেম্বর) বেলা ৩টা ১৫ মিনিটে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে থেকে ক্ষমতাসীন দলটির র‌্যালি শুরু হয়। বিকেল সাড়ে ৪টার দিকে ধানমন্ডির ৩২ নম্বর সড়কে গিয়ে শেষ হয় র‌্যালিটি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের র‌্যালি উদ্বোধন করেন ও র‌্যালিতে নেতৃত্ব দেন। র‌্যালিতে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।

 

jagonews24

শত শত ট্রাক ও পিকআপ ভ্যানে করে নেতাকর্মীরা র‌্যালিতে অংশ নেন। র‌্যালিতে অংশ নেয়া গাড়িগুলো বর্ণিল সাজে সাজানো হয়। অনেক নারী জাতীয় পতাকার রঙের সঙ্গে মিলিয়ে লাল-সবুজ শাড়ি ও পুরুষরা সবুজ পাঞ্জাবি পরে র‌্যালিতে অংশ নেন।

র‌্যালিতে ব্যান্ড পার্টি, লাউড স্পিকারে উচ্চ শব্দে গান, শিল্পীদের গান পরিবেশনের মাধ্যমে আনন্দমুখর পরিবেশের সৃষ্টি হয়। তরুণ-তরুণীরা নেচে-গেয়ে মাতিয়ে তোলেন বিজয় র‌্যালি। 

 

jagonews24

বিজয় র‌্যালিলে কেউ সেজেছেন সশস্ত্র মুক্তিযোদ্ধা, কেউ সেজেছেন আত্মসমর্পণকারী পাক সেনা। কাগজ দিয়ে ট্যাঙ্ক তৈরি করে এনেছেন কেউ কেউ।

র‌্যালি উপলক্ষে শনিবার দুপুর থেকেই বিভিন্ন প্রান্ত থেকে নেতাকর্মীরা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে জড়ো হতে থাকেন। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে দুটি ট্রাক একত্রিত করে উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চ বানানো হয়।

র‌্যালি উপলক্ষে চারপাশের এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়।

আরএমএম/বিএ/আরআইপি

আরও পড়ুন