ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ঢাকায় তিনজনের একজন বস্তিতে বসবাস করে

প্রকাশিত: ০১:০৩ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৪

ঢাকায় বসবাসরত ১ কোটি ২৫ লাখ মানুষের মধ্যে প্রতি তিনজনের একজন বস্তিতে বসবাস করেন বলে জানিয়েছেন অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমদ। মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স রুমে গণবন্ধু সামাজিক সংস্থা বাংলাদেশের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ‘মাদার তেরেসা এবং আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ তথ্য দেন।

তিনি বলেন, বস্তিতে থাকা যে কত অমানবিক সেখানে না গেলে বোঝা যায় না। মাদার তেরেসা মানবতার সেবার জন্যই জীবন উৎসর্গ করেছেন। তিনি উপেক্ষিত মানুষের সেবায় আত্মনিয়োগ করেছিলেন। আজকের সমাজে অনেক বিত্তবান আছেন, তাদেরও উচিত দুস্থদের সেবায় এগিয়ে আসা।

ড. এমাজউদ্দিন আরও বলেন, দারিদ্র্য আমরা এখনও জয় করতে পারি নি। মাদার তেরেসা নেই, কিন্তু সমাজে অনেক বিত্তবান ব্যক্তি আছেন। তাদের উচিত মাদার তেরেসার মতো দুস্থদের পাশে থাকা।

বাংলাদেশ সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি খন্দকার মাহবুব হোসেন বলেন, মাদার তেরেসা মানব কল্যাণে তার জীবন বিলিয়ে দিয়েছিলেন। কিন্তু আজ আমরা বিদেশ থেকে লোক ডেকে এনে সম্মান দেই। কিন্তু মাদার তেরেসাকে সম্মান দিতে পারি না।

এ সময় আরও উপস্থিত ছিলেন- ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সংগঠনের সভাপতি দেওয়ান মাসুদা সুলতানা প্রমুখ।