ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

আবারো রেলের উচ্ছেদ অভিযান শুরু

প্রকাশিত: ০৬:১২ এএম, ২৩ সেপ্টেম্বর ২০১৪

রাজধানীতে রেলের দু‌`পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ষষ্ঠ দিনের মতো শুরু করছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। এ অভিযান কাকলীর পার্শ্ববর্তী শেওড়া এলাকা থেকে শুরু করে উত্তরা এয়ারপোর্ট পর্যন্ত চলবে বলে জানিয়েছে রেলওয়ে পুলিশ।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় শেওড়া এলাকা থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার হঠাৎ করে বনানীর-কাকলীর পাশে শেওড়া এলাকা অভিযান শুরু হয়। মাঝখানে কয়েকদিন বন্ধ ছিল এ অভিযান। অভিযানে রেলের দুপাশের বস্তি, ঘরবাড়ি, ঝুপড়ি, ছাপড়ি, টং দোকান সবই বুলড্রোজার দিয়ে গুড়িয়ে দেওয়া হচ্ছে। কেউ কেউ ভয়ে ভেঙ্গে ফেলার আগেই সরিয়ে নিচ্ছে। তবে মালিবাগ এলাকার মতো এখানে রেলওয়ে কর্মকর্তাদের জনরোষে পড়তে হয়নি।

কমলাপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মজিদ অভিযানের বিষয়টি নিশ্চিত করে বলেন, ঢাকার রেলের দুপাশে কোনো প্রকার অবৈধ স্থাপনা রাখা হবে না।  তাই আজকের এ অভিযান চলছে। চলবে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত। ঠেকবে উত্তরা গিয়ে। একদিকে উচ্ছেদ আরেকদিকে দোকানপাঠ বসবে তারও সুযোগ নেই। কারণ উচ্ছেদকৃত এলাকায় টহল জোরদার করা হয়েছে। বসার কোনো সুযোগ নেই। অবৈধ স্থাপনা বসলেই তাকে আটক করে আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য, গত ১১ সেপ্টেম্বর কারওয়ান বাজার রেলক্রসিং এলাকায় ট্রেনের নিচে কাটা পড়ে চারজনের মৃত্যু হয়। এ ঘটনায় আহত হন আরো ৫ জন। এরপরই রেল দুর্ঘটনা এড়াতে কারওয়ান বাজারে রেললাইনের ওপর গড়ে ওঠা অবৈধ দোকানপাট উচ্ছেদ অভিযান শুরু হয়।