ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ফরহাদ মজহারের অপহরণ রহস্যজনক: মানবাধিকার কমিশন চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৪৪ এএম, ১০ ডিসেম্বর ২০১৭

কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহারের অপহরণের বিষয়টি রহস্যজনক বলে মন্তব্য করেছেন মানবাধিকার চেয়ারম্যান কাজী রিয়াজুল হক।

রোববার সকালে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে আয়োজিত র্যালি শেষে এ কথা বলেন তিনি।

ফরহাদ মজহার অপহরণ নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর ভূমিকা ও ৩ মাস পর হঠাৎ মজহার দম্পতির সংবাদ সম্মেলন করে তদন্ত সংশ্লিষ্টদের বিরুদ্ধে অভিযোগ ও অপহরণের ব্যাপারে যে সব কথা বলেছেন সে ব্যাপারে জানতে চাইলে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক বলেন, ফরহাদ মজহারের অপহরণ রহস্যজনক। তার কথাবার্তা, আচার আচরণ রহস্যজনক। তিনি তিন মাস পর এসে হঠাৎ সংবাদ সম্মেলন ডেকে নিজের অবস্থান কেন জানান দিচ্ছেন?

কাজী রিয়াজুল হক আরও বলেন, তিনি (ফরহাদ মজহার) যদি অপহৃতই হয়ে থাকবেন তবে তা তিনি আদালতে স্পষ্ট করে বলেননি কেন? আর উদ্ধারের পর তিনি সে রকম অসুস্থ ছিলেন না। তিনি চাইলে তখনই ঘটনা স্পষ্ট করতে পারতেন। তার বিরুদ্ধে মামলা হতে পারে- এমন কথাবার্তা ওঠায় তিনি সংবাদ সম্মেলন ডেকে কথা বলছেন। এটা আরও রহস্যের জন্ম দিয়েছে।

গুম-নিখোঁজ সম্পর্কে জানতে চাইলে কাজী রিয়াজুল হক বলেন, যারা গুম কিংবা নিখোঁজ হচ্ছেন, পুলিশের দায়িত্ব তাদের ফিরিয়ে আনা। তারা একা ফিরে এলে পুলিশ তদন্ত করবে। অপহরণ হলেও তদন্ত করবে। তবে পুলিশের দায়িত্ব বেশি।

এর আগে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত আন্তর্জাতিক সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী, সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেনে হলেস্টেইন ও জাতিসংঘের আবাসিক সমন্বয়ক মিয়া সেপ্ন।

জেইউ/এনএফ/এমএস

আরও পড়ুন