ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সচিব ওয়াহিদুজ্জামানের মুক্তিযোদ্ধা সনদ স্থগিত

প্রকাশিত: ০৮:২৩ এএম, ২২ সেপ্টেম্বর ২০১৪

মিথ্যা তথ্য দিয়ে মুক্তিযোদ্ধা সনদ নেওয়ার অভিযোগে সচিব মোল্লা ওয়াহিদুজ্জামানের সনদ স্থগিত করা হয়েছে। তবে তার আপিল করার সুযোগ আছে। অন্য চার সচিবের সনদ বাতিলের আদেশ জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

সোমবার দুপুরে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের নিজ দফতরে সাংবাদিকদের এ তথ্য জানান মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

বর্তমানে মোল্লা ওয়াহিদুজ্জামান প্রতিমন্ত্রী মর্যাদায় প্রাইভেটাইজেশন কমিশনের চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন। এর আগে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব ছিলেন।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, দুর্নীতি দমন কমিশনের (দুদক) সুপারিশে পাঁচ সচিবের মধ্যে মোল্লা ওয়াহিদুজ্জামান সনদ নেওয়ার পাঁচটি প্রক্রিয়ার মধ্যে চারটি ধাপ পূরণ করেছেন। এনএসআইয়ের প্রতিবেদনে তার পক্ষে মত এসেছে। এজন্য তার সনদ স্থগিত করা হয়েছে।

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়কে অন্য চার সচিবের সনদ ও গেজেট বাতিলের বিষয়টি অবহিত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য চিঠি পাঠানো হয়েছে।

চার সচিব হলেন স্বাস্থ্য সচিব এ এন এম নিয়াজউদ্দিন, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক সচিব (ওএসডি) কেএইচ মাসুদ সিদ্দিকী, সরকারি কর্মকমিশনের (পিএসসি) সচিব এ কে এম আমির হোসেন এবং মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (ওএসডি) আবুল কাসেম তালুকদার।