ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মহাসড়কে চাঁদাবাজি শতভাগ বন্ধ থাকবে : আইজিপি

প্রকাশিত: ০৯:৩১ এএম, ০৫ জুলাই ২০১৫

পুলিশের মহাপরিদর্শক (আইজি) এ কে এম শহীদুল হক বলেছেন, ‘পুলিশের কঠোর অবস্থানের কারণে রমজানের শুরু থেকে এ পর্যন্ত রাজধানীতে বড় ধরনের কোনো অপরাধমূলক কর্মকাণ্ড ঘটেনি। মহাসড়কের চাঁদাবাজিও শতভাগ বন্ধ থাকবে।’

রোববার দুপুরে রমজান ও ঈদুল ফিতরে মহাসড়কের যানজট ও নিরাপত্তা নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

এবার মহাসড়কে কোনো চাঁদাবাজি হবে না উল্লেখ করে আইজি বলেন, মহাসড়কে চাঁদাবাজি নজরদারি করতে হাইওয়ের ডিআইজিকে নির্দেশনা দেয়া হয়েছে। কোনো ব্যক্তি, মহল বা কারো বিরুদ্ধে এ ধরনের অভিযোগ পেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মহাসড়কে যানজটের বিষয়ে তিনি বলেন, ঈদে বাড়ি ফেরার সময় ঘরমুখো মানুষদের যাতে যানজটে পড়ে কোনো ধরনের দুর্ভোগ পোহাতে না হয় সেজন্য সংশ্লিষ্টদের নির্দেশনা ও আলাদা ইউনিট গঠন করা হয়েছে।

ঈদে বাস-ট্রেনের টিকিট কালোবাজারির বিষয়ে তিনি বলেন, টিকিট কালোবাজারি রুখতে পরিবহন সংশ্লিষ্ট সকলের সঙ্গে আলোচনা করা হয়েছে। এগুলো নজরদারি করতে পুলিশের গোয়েন্দা সদস্যরা তৎপর রয়েছে।

কালোবাজারিদের কারণে টিকিট ছাড়ার আগেই শেষ হয়ে যায় এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, ৫০ লাখ লোক ঢাকার বাইরে যাবে। এ অবস্থায় টিকিট শেষ হতেই পারে। তবে কেউ যদি কালোবাজারি করে তাকে আইনের আওতায় আনা হবে।

রাজধানীর যানজট নিরসনের বিষয়ে এক প্রশ্নের জবাবে এ কে এম শহীদুল বলেন, ঈদের আগে রাজধানীর বাইরে থেকে অনেকে কেনাকাটার জন্য ঢাকায় এসেছেন। গাড়ির সংখ্যা বৃদ্ধি পেয়েছে, যানজটও বেড়েছে। তবে পুলিশ যানজট নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছে। পুলিশের কমিশনার থেকে কনস্টেবল লেভেল পর্যন্ত সবাইকে ব্রিফ করা হয়েছে। যানজট নিরসনে তারা কাজ করে যাচ্ছে।

এআর/বিএ/এমএস