ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

নথি গায়েবের খবর মিথ্যা : চিফ প্রসিকিউটর

প্রকাশিত: ০১:৪৩ পিএম, ২১ সেপ্টেম্বর ২০১৪

জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীসহ অনেক মামলার তথ্য আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউশন কার্যালয় থেকে গায়েব হওয়ার সংবাদ মিথ্যা বলে দাবি করেছেন প্রসিকিউশনের প্রধান আইনজীবী গোলাম আরিফ টিপু। রোববার প্রসিকিউশনের কার্যাললয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, মামলার নথি গায়েব’ শিরোনামে যে প্রতিবেদনটি ছাপা হয়েছে, তা সম্পূর্ণ মিথ্যা, বিভ্রান্তিকর ও অসৎ উদ্দেশ্যপ্রণোদিত। এই প্রতিবেদনের কোনো সত্যতা নেই

প্রসিকিউটর গোলাম আরিফ টিপু বলেন, প্রতিবেদনে যে কেন্দ্রীয় তথ্যভাণ্ডরের কথা বলা হয়েছে, তার কোনো অস্তিত্ব নেই রাষ্ট্রপক্ষের । মামলা পরিচালনাকারী কৌঁসুলিরা তাদের নিজ নিজ কম্পিউটারে সংশ্লিষ্ট মামলার নথি সংরক্ষণ রাখেন।
 
ওই পত্রিকার প্রতিবেদনে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি জেয়াদ আল মালুম ও রেজিয়া সুলতানার নামে যে বক্তব্য ছাপা হয়েছে, তা আদৌ সঠিক নয় দাবি করে গোলাম আরিফ টিপু বলেন, তারা আদৌ এ ধরনের কোনো কথা বলেননি।

প্রধান প্রসিকিউটর জানান, এ ধরনের প্রতিবেদন প্রকাশ করার দায়ে পত্রিকাটির বিরুদ্ধে কোনো আইনি ব্যবস্থা নেয়া হবে কি না তা নিজেদের মধ্যে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।

প্রসঙ্গত, দৈনিক যুগান্তরে রোববার ‘মামলার নথি গায়েব’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। সেখানে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউশন কার্যাালয় থেকে অনেক মামলার তথ্য গায়েব হওয়ার কথা বলা হয়েছে।

পত্রিকার ওই প্রতিবেদনে বলা হয়েছে, জামায়াতের আমির মতিউর রহমান নিজামী, নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদী এবং একাত্তরে আলবদর নেতা চৌধুরী মঈনুদ্দিন ও আশরাফুজ্জামান খানের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের মামলার নথি রাষ্ট্রপক্ষের কেন্দ্রীয় তথ্যভাণ্ডার থেকে গায়েব হয়ে গেছে।