ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

হরতাল প্রত্যাহারের আহবান এফবিসিসিআই`র

প্রকাশিত: ০১:২১ পিএম, ২১ সেপ্টেম্বর ২০১৪

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা সোমবারের সকাল-সন্ধ্যা হরতাল প্রত্যাহারের আহবান জানিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই)। রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে এফবিসিসিআই জানিয়েছে, দেশে এখন ব্যবসা ও বিনিয়োগবান্ধব পরিবেশ বিরাজ করছে। বৈদেশিক মুদ্রার রিজার্ভ, রেমিট্যান্স, বৈদেশিক বিনিয়োগ, আমদানি ও রপ্তানি কার্যক্রম প্রতিটি ক্ষেত্রে ইতিবাচক গতিধারা দেখা যাচ্ছে। দেশের অনুকূল বিনিয়োগ পরিস্থিতি বিবেচনা করে চীন, জাপানসহ বিভিন্ন দেশের বিনিয়োগকারীরা এ দেশে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করছে। লাগাতার হরতালসহ যেকোনো নেতিবাচক কার্যক্রম দেশের ভাবমূর্তির ওপর প্রভাব ফেলবে এবং বিদেশি বিনিয়োগকারীরাও নিরুৎসাহিত হবেন।

হরতালের কারণে আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশু পরিবহনসহ জরুরি অন্যান্য বাণিজ্যিক কার্যক্রম বিঘ্নিত হচ্ছে, যা সামগ্রিকভাবে অর্থনীতি, বাণিজ্য ও নাগরিক কর্মকাণ্ড ক্ষতিগ্রস্ত করছে বলে মনে করে ব্যবসায়ীদের শীর্ষ এই সংগঠন।

উল্লেখ্য, বিচারপতিদের অভিশংসনের ক্ষমতা সংসদের হাতে ফিরিয়ে দেয়ার প্রতিবাদে আগামী ২২ সেপ্টেম্বর সোমবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।