ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ধানসিঁড়ি ঘরোয়া ও আগোরাকে বিএসটিআইয়ের জরিমানা

প্রকাশিত: ০৭:২২ এএম, ০৩ জুলাই ২০১৫

রাজধানীর গুলশান, মোহাম্মদপুর, চকবাজারে অভিযান চালিয়ে ধানসিঁড়ি, ঘরোয়া, আগোরাসহ মোট ৭ টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ড টেস্টিং ইন্সটিটিউটের (বিএসটিআই) ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার জেলা ও পুলিশ প্রশাসনের সমন্বয়ে পরিচালিত অভিযানে তাদের জরিমানা করা হয় বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে বিএসটিআই।

এসময় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার তৈরির এবং কাঁচা মাংস ও রান্না করা মাংস এক সঙ্গে সংরক্ষণ করায় গুলশান-২ এর ধানসিঁড়ি রেস্টুরেন্টকে ৪ লাখ টাকা। একই অভিযোগে গুলশান এভিনিউয়ের ঘরোয়া হোটেলকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে বিএসটিআই’র মানসংক্রান্ত সিএম লাইসেন্স না নিয়ে অবৈধভাবে বিএসটিআই’র নকল লোগো ব্যবহার করার অভিযোগে মোহাম্মদপুরের সুপার শপ আগোরাকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

একই অপরাধে চকবাজারের আলাউদ্দিন সুইটস মিটসকে এক লাখ টাকা, মোহাম্মদপুরের প্রিন্স বাজারকে ২০ হাজার, অনুরাগ রেস্টুরেন্টকে ৫০ হাজার এবং বসুন্ধরা শপিং কমপ্লেক্সের ‘ঢাকাইয়া’কে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও সরকারি কাজে বাধা প্রদান করায় ঢাকাইয়া দোকানের ৩ জনকে ৬ মাস করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে নির্বাহী ম্যজিস্ট্রেট মো. ফিরোজ আহমেদ, মো. হেলাল উদ্দিন এবং বিএসটিআই এর কর্মকর্তা প্রকৌশলী শশী কান্ত দাস, মো. মনীর হোসেন ও মোহাম্মদ শহীদুল ইসলাম উপস্থিত ছিলেন।

এআর/এসকেডি/এমএস