ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

এক-তৃতীয়াংশ আসন ফাঁকা রেখেই চলছে বিমানের লন্ডন ফ্লাইট

রফিক মজুমদার | হিথ্রো বিমানবন্দর থেকে | প্রকাশিত: ১১:২৬ এএম, ১৬ নভেম্বর ২০১৭

১২৯টি আসন খালি রেখেই লন্ডনে পৌঁছাল বিমানের বিজি-০০১ ফ্লাইট। এটি বুধবারের (১৫ নভেম্বর) চিত্র। বোয়িং ৭৭৭ এয়ারক্রাফটিতে মোট আসন ছিল ৪১৯। বুধবার বিমানের ইন-ফ্লাইটের লোড সিট থেকে এই হিসাবটি জাগো নিউজকে নিশ্চিত করেছেন ফ্লাইটের চিফ পার্সার সোনালী।

ঢাকা থেকে লন্ডনে বাংলাদেশ বিমানই একমাত্র সরাসরি ফ্লাইট পরিচালনা করে। বাঙালি খাবার ও শতভাগ দেশীয় ক্রুদের আতিথেয়তা থাকলেও অনটাইম প্রতিযোগিতায় লন্ডন রুটে অন্যসব এয়ারলাইন্সের তুলনায় বিমানের পারফরমেন্স অনেকাংশে প্রশ্নবিদ্ধ। লন্ডন প্রবাসী যাত্রীরা মনে করেন, দুর্বল মার্কেটিং পলিসি ডুবাতে বসেছে ঢাকা-লন্ডন রুটের অপার সম্ভাবনা। খোঁজ নিয়ে জানা গেছে, সম্ভাবনার এই রুটে প্রায় প্রতিটি ফ্লাইটেই গড়ে এক-তৃতীয়াংশ আসন খালি রাখা হচ্ছে।

biman

এ প্রসঙ্গে কিছুদিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষোভ প্রকাশ করে মন্ত্রিসভায় প্রশ্ন তুলে বলেন, ‘তবে কী বিমানকর্মীরা অন্য কোনো এয়ারলাইন্স থেকে সু্বিধা পায়?’ বিষয়টি নিয়ে দেশের বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হলেও বিমানের মার্কেটিং বিভাগের টনক নড়েনি। নিজেদের গড়া সেই সনাতন মার্কেটিং পলিসিতেই চলছে বিমান!

বুধবার বিমানের লন্ডনগামী ফ্লাইটের যাত্রী, লন্ডনের একটি এলাকার সাবেক মেয়র ও আইটি সেক্টরের প্রভাবশালী নারী উদ্যোক্তা লুৎফা বেগম বিমান সম্পর্কে তার অভিজ্ঞতা বর্ণনা দিতে গিয়ে বলেন, বিমানের অনটাইম পারফরমেন্স খুবই বাজে। ৩০ বছর ধরে লন্ডনে বসবাস করছি। একবার বিমানে গিয়ে সাড়ে ৫ ঘণ্টা দেরি হওয়ায় আমি জরুরি অনুষ্ঠানে যোগ দিতে পারিনি। অথচ ওই অনুষ্ঠানে যোগ দিতেই আমি ঢাকায় গিয়েছিলাম।

সোহেল মিয়া নামে একজন বলেন, নভেম্বরে অন্য সব এয়ারলাইন্স বিশেষ প্রমোশনে টিকিট বিক্রি করলেও বিমান চলছে আগের নিয়মেই। সফল কোনো এয়ারলাইন্সের বিজনেস পলিসি ফলো করে না বিমান। এ বিষয়ে বক্তব্য জানতে হিথ্রো থেকে বিমান মার্কেটিং অ্যান্ড সেলস বিভাগের পরিচালক মোহাম্মদ আলী আহসান বাবুকে ম্যাসেঞ্জারে কল দিলেও তিনি রিসিভ করেননি।

আরএম/ওআর/আইআই

আরও পড়ুন