ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সবার ঐকান্তিক প্রচেষ্টায় দেশ সফলতার শিখরে পৌঁছাবে : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১০:২১ এএম, ০১ জুলাই ২০১৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের সবাই একসঙ্গে কাজ করলে আমরা আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যাবো। আমাদের সবার ঐকান্তিক প্রচেষ্টায় দেশ সফলতার উচ্চ শিখরে পৌঁছাবে। মধ্য আয়ের দেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে।

তিনি বলেন, দেশে দারিদ্র্যের হার ২২ দশমিক ৭ শতাংশে নেমে এসেছে এবং সেই সঙ্গে অতি দারিদ্র্যের হার কমে দাঁড়িয়েছে ৭ দশমিক ৯ শতাংশে। বুধবার দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, সরকার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত মধ্যম আয়ের দেশ গড়ার যে লক্ষ্য নির্ধারণ করেছে, তা পূরণ হওয়া আর বেশি দূরে নয়। সবাই একসঙ্গে কাজ করলে সহজে সে লক্ষ্য বাস্তবায়ন সম্ভব হবে।

প্রধানমন্ত্রী আরো বলেন, আমরা ব্যবসা করতে ক্ষমতায় আসিনি। আমরা দেশ স্বাধীন করেছি, এখন দেশকে এগিয়ে নিয়ে যেতে চাই। আমরা আর ভিক্ষার ঝুড়ি নিয়ে ঘুরতে চাই না। স্বনির্ভর জাতি হিসেবে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে চাই।

এ সময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সঙ্গে সংশ্লিষ্ট ছয়টি দফতর ও সংস্থার সঙ্গে এ চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তিগুলো হলো বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ (বেপজা), বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা), এনজিও-বিষয়ক ব্যুরো, পাবলিক প্রাইভেট পার্টনারশিপ অফিস, বিনিয়োগ বোর্ড ও আশ্রায়ন প্রকল্প।

বিএ/পিআর