ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বিএনপি আসলে দেশে মঙ্গা দেখা দেবে

প্রকাশিত: ১২:০২ পিএম, ২০ সেপ্টেম্বর ২০১৪

বিএনপি ক্ষমতায় আসলে দেশে আবার মঙ্গা দেখা দেবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বিকেল সাড়ে পাঁচটায় গণভবনে উপদেষ্টা পরিষদ ও কার্যনিবাহী সংসদ সভায় তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বিএনপি আসলে দেশে আবার মঙ্গা দেখা দেবে। আমরা দেশ থেকে মঙ্গা দূর করে দিয়েছি। দেশে আর মঙ্গা নেই। মঙ্গা এখন ইতিহাস। আমরা শ্রমঘন শিল্প গড়ে তুলছি। দেশে কর্মসংস্থান বাড়ছে। দেশে অভাব থাকবে না। দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।

তিনি বলেন, অর্থনৈতিক নীতিমালার ভিত্তিতেই আমাদের সব পরিকল্পনা প্রণয়ন করেছি। নীতিমালা অনুযায়ী আমরা এগিয়ে যাচ্ছি। বাংলাদেশ আজ সুষ্ঠুভাবে এগিয়ে যাচ্ছে। অনেক সমস্যা মোকাবেলা করে আমাদের এগিয়ে যেতে হচ্ছে। বাংলাদেশ আওয়ামী লীগ ঝড়-ঝঞ্ঝা মোকাবেলা করেই দেশকে এগিয়ে নিয়ে যাবে।  

প্রধানমন্ত্রী বলেন, এখন স্কুলে প্রায় ৯৯ শতাংশ শিক্ষার্থী ভর্তি হচ্ছে। স্কুল থেকে ঝরে পড়ার হার কমে গেছে। মাধ্যমিক পর্যায়ে বিনা পয়সায় বই দেয়ায় ছেলে-মেয়েরা স্কুলে যাচ্ছে। মা-বাবারা তাদের শিক্ষায় সচেতন হচ্ছে।

তিনি আরও বলেন, আমরা তৃণমূল পর্যায়ে তথ্য সেবা কেন্দ্র স্থাপন করে দিয়েছি। এতে করে তৃণমূলের মানুষজনও তথ্য আদান-প্রদান করতে পারছে সহজে। আমাদের সমুদ্র সীমা আমরা অর্জন করেছি। মিয়ানমার ও ভারতের সঙ্গে মামলা করে আমরা বিশাল সমুদ্র সীমা অধিকারে নিয়েছি। এ বিশাল সমুদ্র সীমার নিচে থাকা সম্পদ কিভাবে ব্যবহার করা যায় তা নিয়ে আমরা কাজ করছি।