ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

রনির পিস্তল থেকেই গুলি ছোড়া হয়েছিলো : মনিরুল ইসলাম

প্রকাশিত: ০৭:৩৩ এএম, ০১ জুলাই ২০১৫

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম বলেছেন, এমপি পুত্র বখতিয়ার আলম রনির পিস্তল থেকে ছোড়া গুলিতেই রাজধানীর ইস্কাটনে দুইজন নিহত হয়েছেন। তিনি বলেন, বস্তুগত তথ্য ও পর্যাপ্ত স্বাক্ষ্য প্রমাণ এবং প্রত্যক্ষদর্শীদের জবানবন্দিতে এটাই প্রমাণিত হয়েছে।
 
বুধবার দুপুর একটায় ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।
 
এর আগে, ১৩ এপ্রিল গভীর রাতে মগবাজারের ইস্কাটনে এলোপাতাড়ি গুলি করে দুজনকে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এবং সংরক্ষিত আসনের এমপিএ পিনু খানের ছেলে রনিকে গ্রেফতার করে রিমান্ডে নেয় পুলিশ।
 
মনিরুল ইসলাম জানান, অভিযুক্ত রনি গুলি ছোড়ার বিষয়টি পুলিশের কাছে স্বীকার করেছে। তবে আদালতে জবানবন্দি দিতে রাজি হয়নি। তিনি আরো বলেন, আপাত দৃষ্টিতে পুলিশ নিশ্চিত যে গুলি রনির পিস্তল থেকে ছোড়া হয়েছিল। তবে রনি আদালতে গিয়ে ১৬৪ ধারায় জবানবন্দি দিতে রাজি হয়নি।

মনিরুল ইসলাম বলেন, সকল মামলায় ১৬৪ হয় না। মামলাটি ‘ওয়েল ডিটেকটেড’। আদালতে মামলাটি প্রমাণ করতে কোনো অসুবিধা হবে না। কারণ ব্যালাস্টিক রিপোর্ট এবং প্রত্যাক্ষদর্শী জবানবন্দিসহ পযাপ্ত সাক্ষ্যপ্রমাণ রয়েছে।
 
তিনি আরো বলেন, রনিকে চার দফায় ১৪ দিনের রিমান্ডে নেয়া হয়েছে। যদি স্বেচ্চায় জবানবন্দি দিতে চায়। সেক্ষেত্রে তাকে বৃহস্পতিবার আদালতে পাঠানো হবে বলে জানান মনিরুল ইসলাম।

এআর/এসকেডি/এমএস