ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

লঞ্চের আগাম বুকিং স্লিপ দেওয়া শুরু

প্রকাশিত: ০৯:২৮ এএম, ২০ সেপ্টেম্বর ২০১৪

ঈদুল আজহা ও দুর্গা পূজা উপলক্ষে নৌপথে যাত্রীসেবা নিশ্চিত করতে লঞ্চের আগাম বুকিং স্লিপ দেওয়া শুরু হয়েছে। শনিবার সকাল ৯টা থেকে আগাম বুকিং স্লিপ দেয়া শুরু হয়। অধিক যাত্রী বহন দূর করতে লঞ্চ মালিক সমিতি ও বিআইডব্লিউটিএ যৌথভাবে এ উদ্যোগ নিয়েছে। বিআইডব্লিউটিএ ও লঞ্চ মালিক সমিতি এ তথ্য নিশ্চিত করেছে।

আগামী ২৮ সেপ্টেম্বর থেকে লঞ্চের স্পেশাল সার্ভিস শুরু হবে। বেসরকারি লঞ্চগুলোর কেবিন বুকিং-এর জন্য আগাম টিকিটের স্লিপও শনিবার থেকে দেওয়া শুরু হয়েছে। আবার কোনো কোনো লঞ্চ সরাসরি আগাম টিকিট দেওয়ারও সিদ্ধান্ত নিয়েছে। এদিকে ঢাকা-বরিশাল, ঢাকা-মোড়লগঞ্জসহ উপকূলীয় প্রায় ১০টি রুটে ঈদ ও পূজায় যাত্রী পরিবহনের জন্য বিশেষ স্টিমার ও সি-ট্রাক সার্ভিসের পরিকল্পনা নিয়েছে বিআইডব্লিউটিসি।

লঞ্চ মালিক সমিতি সূত্র জানিয়েছে, আগামী ১ অক্টোবর থেকে ঢাকা-বরিশালসহ দক্ষিণাঞ্চলের রুটগুলোতে যাত্রীদের জিম্মি করে অবৈধ রোটেশন প্রথা প্রত্যাহার করে লঞ্চের বিশেষ স্টিমার সার্ভিস শুরু হবে। তবে বিআইডব্লিটিসি স্টিমারগুলো সঠিক থাকলে বিশেষ সার্ভিস শুরু করবে সেপ্টেম্বরের ২৮ তারিখ থেকে।

অপরদিকে ঢাকা-বরিশাল রুটের সুরভী সিপিং লাইসেন্স-এর পরিচালক রেজিন উল কবির জানিয়েছেন, আগামী ১ অক্টোবর থেকে ঘরমুখো নৌপথের যাত্রীদের লঞ্চের কেবিনের আগাম টিকিটের জন্য শনিবার সকাল ৯টা থেকে বুকিং স্লিপ দেওয়া শুরু হয়েছে। আর টিকিট দেওয়া হবে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে। তবে অধিকাংশ লঞ্চ কম্পানি আগাম বুকিং নেবে বরিশালের কাউন্টারগুলো থেকে।