ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

জঙ্গিবাদে উস্কানি : লেকহেড স্কুল বন্ধের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:৫০ পিএম, ০৬ নভেম্বর ২০১৭

রাজধানীর ধানমন্ডি ও গুলশানের দুটি শাখাসহ লেকহেড স্কুলের সব শিক্ষা কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সালমা জাহান সাক্ষরিত এক চিঠিতে ঢাকা জেলা প্রশাসককে এ নির্দেশনা দেয়া হয়।

চিঠিতে বলা হয়, প্রতিষ্ঠানটি সরকারের অনুমোদন নেয়নি। এছাড়াও প্রতিষ্ঠানটিতে ধর্মীয় উগ্রবাদ, উগ্রবাদী সংগঠন সৃষ্টি, জঙ্গি কার্যক্রমের পৃষ্ঠপোষকতাসহ জাতীয় ও স্বাধীনতার চেতনা বিরোধী কর্মকাণ্ডে যুক্ত।

জানা গেছে, প্রতিষ্ঠানটির মূল উদ্যোক্তা ও পৃষ্ঠপোষক রেজোয়ান হারুন সম্প্রতি লন্ডন থেকে ঢাকায় এসে লাপাত্তা হয়ে যায়। এখন পর্যন্ত তাকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। রেজোয়ানের বিরুদ্ধে জঙ্গিবাদে অর্থায়ন ও মদদের অভিযোগ রয়েছে। চলতি বছরের ২৩ জানুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের একটি প্রতিবেদনে রেজওয়ান হারুনকে আইনের আওতায় আনার নির্দেশনা দেয়া হয়। ২০০৬ সালে ধানমন্ডির ৬/এ সড়কে প্রতিষ্ঠিত হয় লেকহেড গ্রামার স্কুল। এ স্কুলের গুলশানে আরও দুটি শাখা রয়েছে।

এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্ম সচিব সালমা জাহান জাগো নিউজকে বলেন, লেকহেড স্কুলের বিরুদ্ধে জঙ্গি উস্কানি ও তাতে মদদ দেয়ার অভিযোগ পাওয়া যায়। বিষয়টি তদন্ত করে অভিযোগের প্রমাণ পাওয়া যায়। তার ভিত্তিতে স্কুলটির দুটি শাখা বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।

এমএইচএম/এএইচ/আইআই