ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

রাজধানীজুড়ে জলাবদ্ধতা : তীব্র যানজট

প্রকাশিত: ০১:২৯ পিএম, ২৫ জুন ২০১৫

বৃষ্টি আর জলাবদ্ধতার কারণে রাজধানীজুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকেই রাজধানীতে ঝুম বৃষ্টি নামে। এতে রাজধানীর প্রধান সড়কেও পানি জমে এ যানজটের সৃষ্টি হয়।

ঢাকাবাসী যানজট নামক এ দুর্ভোগে প্রতিনিয়ত ভুগছেন। বৃষ্টির দিনগুলোতে এ ভোগান্তি আরো বেড়ে যাচ্ছে। অথচ সিটি নির্বাচনের দেড় মাস অতিবাহিত হলেও এ সমস্যা সমাধানে মেয়রদের কোনো উদ্যোগই পরিলক্ষিত হচ্ছে না বলে অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার রাজধানীতে রিমঝিম বৃষ্টিতে অনেক স্থানে জলাবদ্ধতা দেখা যায়। বৃষ্টির পানিতে রাস্তা ডুবে যাওয়ায় জনভোগান্তি চরমে পৌঁছেছে। রমজান মাসে ইফতারের আগে ব্যক্তিগত কাজে বের হয়ে এ ভোগান্তির শিকার হয়েছেন তারা।

জমে থাকা পানির কারণে সিএনজিচালিত অটোরিকশা রাস্তায় বন্ধ হয়ে যাওয়ার ঘটনা ঘটছে। এছাড়া জলাবদ্ধতার কারণে জুতা খুলে অফিস, স্কুল থেকে শুরু করে বিভিন্ন প্রতিষ্ঠানে যাতাযাত করতে হয়েছে অনেককে।

কোথাও কোথাও রাস্তায় পানি জমে তা বাসের পাদানি পর্যন্ত উঠে গেছে। এতে বাসে উঠা-নামা করার সময় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের। এছাড়া বৃহস্পতিবার অফিস-আদালত, স্কুল-কলেজ থেকে শুরু করে বিভিন্ন কর্মস্থলে যাতায়াতকারী সংশ্লিষ্টদের তীব্র যানজন ও জলাবদ্ধতার কারণে ভোগান্তিতে পড়েছেন বলে অনেকে অভিযোগ করেছেন।

মোহাম্মদপুরের বাসিন্দা আমানুল্লাহ সরকার জাগো নিউজকে বলেন, অফিস শেষ করে বিকেল সাড়ে ৪টার দিকে গুলশান থেকে বাসে উঠেছি। ইচ্ছে ছিলো বাসায় গিয়ে ইফতার করবো। কিন্তু বিজয় সরণী পর্যন্ত আসতেই সাড়ে ৬টা বেজে গেছে।

একে/আরআই