ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সৈয়দপুরে উড্ডয়নের পর খুলে পড়ল বিমানের চাকা

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৫:৪৩ এএম, ২৫ অক্টোবর ২০১৭

নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের ফ্লাইট উড্ডয়নের সঙ্গে সঙ্গেই খুলে পড়েছে বিমানের একটি চাকা। বুধবার সকাল ৯টায় এ ঘটনা ঘটে।

ঢাকা থেকে ছেড়ে আসা সকালের বাংলাদেশ বিমানের ফ্লাইটটি সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করে। যাত্রী ওঠানামার পর বিমানটি ঢাকা যাওয়ার উদ্দেশে বিমানবন্দর থেকে উড্ডয়নের পরপরই পেছনের একটি চাকা খুলে পড়ে যায়। চাকাটি রানওয়ের বাইরে ডোবায় পড়ে যায়।

তবে বিমানটি নিরাপদে ঢাকার শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করায় ৬৬ যাত্রীর সবাই অক্ষত রয়েছেন বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

সৈয়দপুরে বাংলাদেশ বিমানের জেলা ব্যবস্থাপক আলো আহমেদ জানান, বিজি-৪৯৪ ফ্লাইটটি সকাল ৮টা ৪০ মিনিটে যাত্রী নিয়ে সৈয়দপুরে নামে। ফিরতি ফ্লাইটে ৬৬ যাত্রী নিয়ে সকাল সাড়ে ৯টায় ঢাকার পথে রওনা হওয়ার পরপরই বিমানের পেছনের একটি চাকা খুলে রানওয়ের বাইরে ডোবায় পড়ে যায়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের জিএম শাকিল মেরাজ বলেন, উড্ডয়নের পরপরই সৈয়দপুরের কন্ট্রোল টাওয়ার থেকে ফ্লাইটের ক্যাপ্টেনকে চাকা খুলে পড়ার বিষয়টি জানানো হয়। ফ্লাইটের অপারেটিং ক্যাপ্টেন আতিক ও ফার্স্ট অফিসার ইয়ামিন তখন ঢাকায় ইর্মাজেন্সি ল্যান্ডিংয়ের সিদ্ধান্ত নেন। সে অনুযায়ী শাহজালাল বিমানবন্দরে জরুরি অবতরণের যাবতীয় প্রস্তুতি নেয়া হয়।

সকাল ১০টা ২৫ মিনিটে ঢাকার আকাশে এসে ক্যাপ্টেন আতিক একবার উড়োজাহাজের উচ্চতা কমিয়ে বিমানবন্দরের ওপরে চক্কর দেন। সে সময় তাকে জানানো হয়, উড়োজাহাজের পেছনের ডানপাশের ৪ নম্বর চাকাটি ক্ষতিগ্রস্ত হয়েছে।

শাকিল মেরাজ বলেন, সব প্রস্তুতি শেষে ক্যাপ্টেন আতিক নিরাপদে ও সফলভাবে ফ্লাইট অবতরণ করান। আরোহীদের সবাই নিরাপদ ও অক্ষত আছেন। এছাড়া উড়োজাহাজেরও কোনো ক্ষতি হয়নি।

তিনি জানান, ওই ফ্লাইটে ৬৬ জন যাত্রীর পাশাপাশি দুইজন কেবিন ক্রু, একজন গ্রাউন্ড ইঞ্জিনিয়ার এবং দুইজন পাইলট ছিলেন।

আরএম/এআরএস/এএইচআইআই/এমএস

আরও পড়ুন