ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

শান্তি চুক্তির আলোকে পার্বত্য অঞ্চলের আইন করার সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০২:৫৭ পিএম, ২৪ অক্টোবর ২০১৭

পার্বত্য শান্তি চুক্তির আলোকে পার্বত্য অঞ্চলের সব আইন প্রণয়নের সুপারিশ করেছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে তিন পার্বত্য জেলায় আঞ্চলিক পরিষদ বা জেলা পরিষদের মাধ্যমে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগের সুপারিশ করা হয়েছে।

মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়। কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং, কুজেন্দ্র লাল ত্রিপুরা, উষাতন তালুকদার ও এম এ আউয়াল এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে জানানো হয়, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বাস্তবায়নাধীন খাগড়াছড়ি জেলার উপজেলা সদর হতে প্রত্যন্ত অঞ্চলে সংযোগ সড়ক নির্মাণ শীর্ষক প্রকল্পের জন্য ২০১৬-২০১৭ অর্থ বছরের সংশোধিত বাজেটে মোট বরাদ্দ ছিল ৫ কোটি টাকা। এ বরাদ্দ দিয়ে দীঘিনালা ও মানিকছড়ি এলাকায় ইতোমধ্যে সংযোগ সড়কের প্রায় ৫ কিলোমিটার মাটির কাজ, ৮ কিলোমিটার এইচ বি বি করণ, ২শ’মিটার এলডি এবং ৩২৭ মিটার রিটেইনিং ওয়াল নির্মাণ করা হয়েছে। ২০১৭-২০১৮ অর্থ বছরের এডিপিতে প্রকল্পের অনুকূলে ১৯ কোটি ৯৮ লাখ টাকা বরাদ্দ রয়েছে।

এইচএস/ওআর/আইআই

আরও পড়ুন