ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

৪ বছরের শিশুকে বাঁচাতে পঙ্গু বাবার আকুতি

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০১:১২ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০১৭

যে বয়সে দুরন্তপনায় সময় কাটানোর কথা সেই বয়সে বিছানায় কাতরাচ্ছে চার বছরের শিশু আবিদ হাসান আয়ান। হেপাটাইটিস সি ও টনিক আইটিপি রোগে আক্রান্ত সে। এ কারণে হাসি, খেলা, আবদার আর দুরন্তপনার কিছুই নেই তার।

আয়ান যশোরের কাজীপাড়া মানিকতলার রিয়াজুজ্জামানের ছেলে। বেঁচে থাকা না থাকার ভয় নিয়ে দিন কাটাচ্ছে পঙ্গু বাবার একমাত্র অবলম্বন।

আয়ানের ছোট্ট শরীরে বাসা বেঁধেছে টনিক আইটিপি নামের এক জটিল রোগ। সেই সঙ্গে হেপাটাইটিস সি। এরইমধ্যে শরীরের বিভিন্ন স্থানে জমাট বেঁধে গেছে রক্ত। আর কিছু খেলেই শুরু হয় পেটব্যথা। ছেলের চিকিৎসা করাতে গিয়ে এরইমধ্যে নিঃস্ব হয়েছেন সড়ক দুর্ঘটনায় পা হারানো বাবা রিয়াজুজ্জামান। এখন টাকার অভাবে বন্ধ রয়েছে চিকিৎসাও। আয়ানের অপারেশনের জন্য দরকার প্রায় ২০ লাখ টাকা। যা যোগাড় করা একেবারেই অসম্ভব পরিবারের পক্ষে।

যশোর শহরে লাবণ্য ইলেকট্রিক নামে ছোট একটি দোকানে ব্যবসা করে আসছেন রিয়াজুজ্জামান আদর। তিনি জানান, আয়ান বর্তমানে ভেলোরে সিএমসি হাসপাতালে চিকিৎসাধীন। তার শরীরে বিরল রোগ ধরা পড়ার পর ব্যবসা থেকে গত এক বছরে প্রায় ১০ লাখ ৭৫ হাজার টাকা ব্যয় করেছি। এখন আয়ানের শরীরে আরেকটি জটিল অপারেশন করাতে হবে। সেজন্য প্রায় ২০ লাখ টাকার প্রয়োজন। কিন্তু এই টাকা জোগাড় করা আমার জন্য অসম্ভব। আপনারা সবাই এগিয়ে আসুন। আমার সন্তানকে বাঁচতে সাহায্য করুন।

আয়ানকে সাহায্য পাঠাতে পারবেন যেভাবে : রিয়াজ্জুজামান আদর, সঞ্চয়ী হিসাব নং-৩৪০৫৩০২৩ সোনালী ব্যাংক, যশোর শাখা ও আয়ান আহান লাইট হাউস, চলতি হিসাব নং-৫২৭৬, ইসলামী ব্যাংক যশোর শাখা ও লাবণ্য ইলেকট্রিক, চলতি হিসাব নং-০৩৭২১০১০০০০০০২৫৭৫ ইউসিবিএল ব্যাংক, যশোর শাখা।

আয়ানের বাবার সঙ্গে কথা বলতে পারবেন ০১৭১২-১৩০০৯৫ নম্বরে।

এমএএস/আরআইপি