ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

রোহিঙ্গাদের জন্য ত্রাণ সামগ্রী দিল ওষুধ শিল্প সমিতি

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০১:৫৩ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৭

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের কাছে ওষুধ ও শুকনা খাবারসহ ত্রাণ সামগ্রী হস্তান্তর করেছে ওষুধ প্রশাসন অধিদফতর। বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির সহায়তায় বৃহস্পতিবার বিকেলে এসব ত্রাণ সামগ্রী হস্তান্তর করা হয়।

ত্রাণ সামগ্রীর মধ্যে ১ কোটি ৬৩ লাখ ১০ হাজার টাকার ওষুধ ও ৭ লাখ টাকা মূল্যের শুকনো খাবার (বিস্কুট) রয়েছে। এ ছাড়া বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির সহায়তায় নগদ পাঁচ কোটি টাকা আদায় সাপেক্ষে অনুদান হিসেবে প্রদান করা হবে।

সম্প্রতি মিয়ানমারের সেনাবাহিনীর নির্যাতনে প্রায় সাড়ে ৪ লাখ রোহিঙ্গা পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। শরণার্থীদের অনেকেই রোগে ভুগছেন। সম্প্রতি স্বাস্থ্যমন্ত্রী মানবিক এ বিপর্যয় মোকাবেলায় সরকারের পাশাপাশি বেসরকারি বিভিন্ন সংস্থা ও সংগঠনকে রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

স্বাস্থ্যমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে ওষুধ প্রশাসন অধিদফতর বাংলাদেশ ওষুধ মালিক সমিতির মাধ্যমে এসব ত্রাণ সংগ্রহ করে। ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির সভাপতি এস এম শফিউজ্জামানসহ সমিতির অন্যান্য নেতা ও ওষুধ প্রশাসন অধিদফতরের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমইউ/আরএস/জেআইএম

আরও পড়ুন