ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বিশ্ব পর্যটন দিবসে শোভাযাত্রা ও ট্যুরিজম ফেস্ট

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ১২:৫৬ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৭

বুধবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ব পর্যটন দিবস। দিবসটির প্রথম প্রহরে অনুষ্ঠিত হবে বর্ণাঢ্য শোভাযাত্রা ও ‘ট্যুরিজম ফেস্ট ২০১৭’। ধানমন্ডির রবীন্দ্র সরোবরে বাংলাদেশ পর্যটন বোর্ড ও এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ (এটিজেএফবি) যৌথভাবে এ উৎসবের আয়োজন করছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন জানান, বিশ্ব পর্যটন দিবসে সকালে রাজধানীতে একটি শোভাযাত্রার আয়োজন করা হয়েছে। ট্যুরিজম ফেস্ট ২০১’ এ অংশ নেয়া পর্যটন সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো সকাল থেকেই রবীন্দ্র সরোবরে তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে। বিকেল সাড়ে ৩টায় আয়োজন করা হবে আলোচনা সভা।

এতে অংশ নেবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। আলোচনা শেষে আয়োজন করা হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে আদিবাসী ও ফোক নৃত্যের পাশাপাশি থাকবে জনপ্রিয় লালন-বাউল ও ব্যান্ডদল জলের গানের সঙ্গীত পরিবেশনা।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, ট্যুরিজম ফেস্টের টাইটেল স্পন্সর মিনিস্টার ফ্রিজ, পাওয়ার্ড বাই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সহ-পৃষ্ঠপোষক হিসেবে থাকছে নভোএয়ার, গ্যালাক্সি ফ্লাইং একাডেমি, রংধনু গ্রুপ ও দ্য ওয়ে ঢাকা।

আরএম/ওআর/এমএস